২৩ অক্টোবর ২০২১, শনিবার ০৫:৫৫:৫৭ পিএম
সর্বশেষ:

০৩ এপ্রিল ২০২১ ০৬:১২:৫১ পিএম শনিবার     Print this E-mail this

"অন্তকরণের ধ্বনি"

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
  অন্তকরণের ধ্বনি

অমর একুশের গ্রন্থমেলা বর্ধমান প্রাঙ্গনের সীমানা ছাড়িয়েছে আরও অর্ধ যুগ আগে। ২০১৪ থেকে মেলার পরিসর বিস্তৃত হয়েছে বাংলা একাডেমির মুখোমুখি ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। করোনা মহামারী এবার সময়কে এগিয়ে নিয়েছে ১ লা ফেব্রুয়ারী থেকে ১৮ই মার্চ, ২০২১। অমর একুশে গ্রন্থ মেলা বা একুশে বইমেলা বাংলার বই প্রেমীদের প্রানের মেলা। করোনা কালের এই দুঃসময়েও সেই প্রানের সমাবেশের চেষ্টায় করে চলছেন লেখক ও প্রকাশকরা।

কবি, নির্মাতা এবং সংবাদ কর্মী `এন এস এম মঈনুল হাসান সজল` তাদের একজন। এবারের বইমেলায় এসেছে তার নতুন কবিতার বই "অন্তকরণের ধ্বনি"। বইটি প্রকাশিত হয়েছে পূর্বা প্রকাশনী থেকে। প্রকাশক বাদল সাহা শোভন। লেখকের প্রথম কবিতার বই `তৃতীয় চোখে কাব্য`, দ্বিতীয় বইটি ছিল উপন্যাস "প্রতিসমতা"।

`এন এস এম মঈনুল হাসান সজল`-এর "অন্তকরণের ধ্বনি` মূলত মানবতা আর ভালোবাসার প্রতিচ্ছবি। তিনি এবারের বইতে প্রেমের সমীকরণ আঁকতে চেয়েছেন, কথা বলেছেন মানুষের অধিকারের, ধর্ম এবং রাজনীতিকে তুলে ধরেছেন আপন আলোয়। মিশ্র অনুভুতির এই কাব্যগ্রন্থটি পাঠকের ভালোলাগবে বলে আশা প্রকাশ করেন প্রকাশক বাদল সাহা শোভন।

ছাত্রজীবন থেকে থিয়েটারের সাথে যুক্ত কবি `ঢাকা থিয়েটার`-এর সদস্য। এর আগে তার রচিত ও পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র "তৃষাতুর" সুধীজনের প্রসংসা কুড়িয়েছে। প্রায় দেড় দশক টেলিভিশন সংবাদের সাথে যুক্ত ছিলেন। `থিয়েটার অর্গানাইজার` হিসেবেও কর্মরত ছিলেন। এছাড়া বিভিন্ন সামাজিক এবং সংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত। বই সম্পর্কে নব্য-প্রবাসী কবি বলেন, ""অন্তঃকরণের ধ্বনি" আমার দেখা পৃথিবীর দ্রোহ ও প্রেম রঙের প্রকাশ। কবিতার জানালায় আমার অনুভব আর অভিজ্ঞতা ভাগাভাগির প্রয়াস "অন্তঃকরণের ধ্বনি"।"

কবি আশা করেন, শুভাকাঙ্ক্ষী গণ তার চেষ্টার বিবেচনা করবেন বইটি সংগ্রহ করে। বইটি পাওয়া যাচ্ছে বইমেলার ১১৬ নং পূর্বা প্রকাশনী`র স্টলে এবং রকমারী ডটকমে।

 

 এন এস এম মঈনুল হাসান সজল

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close