২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার ১০:৫৩:০৬ এএম
সর্বশেষ:

০৫ এপ্রিল ২০২১ ১২:০৮:১৩ এএম সোমবার     Print this E-mail this

পাথরঘাটায় ভুয়া নিয়োগে শিক্ষক শিক্ষিকা এক বছর ধরে নিচ্ছেন সরকারি বেতন/ভাতা

পাথরঘাটা প্রতিনিধি
বাংলার চোখ
 পাথরঘাটায় ভুয়া নিয়োগে শিক্ষক শিক্ষিকা এক বছর ধরে নিচ্ছেন সরকারি বেতন/ভাতা

বরগুনার পাথরঘাটায় বাইনচুটকি মাধ্যমিক বিদ্যালয়ে সরকারি নিতিমালা লঙ্গন করে অবৈধ ভাবে দু’জন সহকারি শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে এবং ওই দু’জন শিক্ষক ১ বছর ধরে সরকারি বেতন/ভাতা ভোগ করছেন বলে অভিযোগ ওঠেছে। টাকার বিনিময়ে এই নিয়োগ দেয়া হয়েছে বলে স্কুলের প্রধান শিক্ষক আনোয়ার হোসেনের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। রোববার বেলা ১২টার সময় অভিযোগ করেছেন বাইনচুটকি মাধ্যমিক বিদ্যালয়ে পরিচালনা কমিটির সাবেক সভাপতি মোঃ শামসুল আলম।

মঠবাড়িয়া মহিলা কলেজের সহকারি অধ্যক্ষ ও স্কুলের দাতা সদস্য মোঃ শামসুল আলম জানান, বাইনচুটকি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন ২০২০ সালের মে মাসে করোনাকালীন সময় স্কুল বন্ধ থাকায় পরিচালনা কমিটির সই নকল করে অবৈধ ভাবে সরকারি যথাযথ নিয়ম না মেনে একজন শিক্ষক ও একজন শিক্ষিকা নিয়োগ দিয়েছেন। যাহা নিয়োগপ্রাপ্ত শিক্ষক মোঃ ফেরদৌস ও নাজমা খানমের এনটিআরসিএ অন লাইন তালিকায় তাদের নাম নেই এবং নিয়োগ দেয়ার ২মাস আগে সহকারি শিক্ষক পদে এমপিও ভুক্ত দেখিয়েছেন। প্রতি মাসে তারা বেতন/ভাতা নিচ্ছেন। তিনি জানান. প্রধান শিক্ষক আনোয়ার হোসেন তাদের নামে পত্রিকার বিজ্ঞপ্তি, ডিজির প্রতিনিধি মনোনয়নপত্র, রেজুলেশন ও সাক্ষাতকারের ফলাফলসীটসহ যাবতীয় কাগজপত্র জালজালিয়াতী করে এমপিও ভুক্তি করেছেন।

এ বিষয় বাইনচুটকি মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আনোয়ার হোসেন জানান, এনটিআরসিএ কর্তিপক্ষের সুপারিশে আমি এই দুই শিক্ষককে ম্যানুয়াল পদ্ধতিতে নিয়োগ দিয়েছি। তারা নিয়মিত বেতন/ভাতা ভোগ করছে। এ ব্যাপারে আর কিছু আমার বলার নাই।

এ ব্যাপারে নিয়োগপ্রাপ্ত শিক্ষক মোঃ ফেরদৌস ও নাজমা খানমের সাথে জানতে চাইলে তারা জানান,এ নিয়ে আমরা কথা বলবো না। আপনি প্রধান শিক্ষকের সাথে কথা বলেন।

বরগুনা জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন জানান, এ ব্যাপারে আমাদের কাছে কোন অভিযোগ এলে আমরা বিষয়টি তদন্তের মাধ্যমে ব্যাবস্থা নিব।##

 

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close