১৬ অক্টোবর ২০২১, শনিবার ০৬:১৫:১৯ পিএম
সর্বশেষ:

১৭ আগস্ট ২০২১ ০৯:২১:৪১ পিএম মঙ্গলবার     Print this E-mail this

কুলাউড়ায় প্রবাসী পরিষদের “হৃদয়ে হাজীপুর” ম্যাগাজিনের প্রকাশনা উৎসব

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি
বাংলার চোখ
 কুলাউড়ায় প্রবাসী পরিষদের “হৃদয়ে হাজীপুর” ম্যাগাজিনের প্রকাশনা উৎসব

বর্ণাঢ্য আয়োজনে কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়ন প্রবাসী পরিষদের প্রথম প্রকাশনা আমার হাজীপুর, আমার অহংকার স্লোগানে “হৃদয়ে হাজীপুর” নামক ম্যাগাজিনের প্রকাশনা উৎসব অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ১৬ আগস্ট দুপুরে পাইকপাড়া এম এ আহাদ আধুনিক কলেজ মিলনায়তনে প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে বর্ণিল সাজে সজ্জ্বিত করা হয় অনুষ্টানস্থল। প্রবাসীসহ হাজীপুর ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে এক মিলনমেলায় পরিণত হয় অনুষ্ঠানস্থল। জায়েদুল ইসলামের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। প্রবাসী ও অতিথিদের ফুলের তোড়া দিয়ে পাইকপাড়া এম এ আহাদ আধুনিক কলেজের সাংগঠনিক কমিটির পক্ষ থেকে বরণ করা হয়।

প্রকাশনা উৎসব অনুষ্ঠানে হাজীপুর ইউনিয়ন প্রবাসী পরিষদের উপদেষ্টা, সংযুক্ত আরব আমিরাত প্রবাসী আবুল কালামের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক লুৎফুর রহমানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন হাজীপুর ইউনিয়ন প্রবাসী পরিষদের সিনিয়র উপদেষ্টা, যুক্তরাষ্ট্র প্রবাসী আহমদুর রহমান নোমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাজীপুর ইউনিয়ন প্রবাসী পরিষদের বাংলাদেশ সমন্বয়কারী, বিশিষ্ট শিক্ষানুরাগী জদিদ হায়দর চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মো: আয়ূব আলী, কানিহাটি বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজল উদ্দিন আহমদ, উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদুর রহমান কবির, পাইকপাড়া এম এ আহাদ আধুনিক কলেজ সাংগঠনিক কমিটির সভাপতি সামছুল হক, সদস্য সচিব সাংবাদিক ছয়ফুল আলম সাইফুল, কলেজের অধ্যক্ষ চিন্ময় দে, হাজীপুর ইউনিয়ন প্রবাসী পরিষদের পৃষ্ঠপোষক হাজী সাইফুদ্দিন ও মনোহর আলী, হাজীপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মনিরুজ্জামান হেলাল, সাবেক মেম্বার আব্দুল মুনিম, হাজীপুর ইউনিয়ন প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মালিক চৌধুরী শামীম, পাইকপাড়া এম এ আহাদ আধুনিক কলেজ সাংগঠনিক কমিটির সদস্য ফজলুল হক ও ইঞ্জিনিয়ার মিজানুর রহমান, কলেজের প্রভাষক ও মানবজমিনের কুলাউড়া প্রতিনিধি আলাউদ্দিন কবির, বাংলাদেশ সাংবাদিক সমিতি কমলগঞ্জ ইউনিটের সহ-সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, কুলাউড়া টাইমস প্রতিনিধি তালিম ওয়াহিদ, অগ্রনী ব্যাংক পাইকপাড়া দোয়ার শাখার পরিচালক নিখিল চন্দ্র মল্লিক, শিক্ষক জাকির আহমদ, শিক্ষক আব্দুল আজিজ, প্রবাসী পরিষদের সহ-সভাপতি আব্দুল ওয়াহিদ লিটন, সহ-সাধারণ সম্পাদক মিছবাহ উজ্জামান, সাংগঠনিক সম্পাদক কাওছার আলী ও মশিউর রহমান সোহাগ, অর্থ সম্পাদক রফিক আহমদ সামাদ, সমাজসেবক সিতাংশু শেখর ভট্টাচার্য্য সিতু, ক্রীড়া সংগঠক তুয়েল চৌধুরী, হাজীপুর ইউনিয়ন প্রবাসী পরিষদের সহ-অর্থ সম্পাদক আজিজুর রহমান, প্রচার সম্পাদক আব্দুল কাশেম খান খোকন, গণসংযোগ সম্পাদক তারেকুর রহমান, সদস্য তারেক আহমদ, জহিরুল ইসলাম, আব্দুর রউফ, সাইফুল ইসলাম, নাদির আহমদ, মারুফ আহমদ জামাল, নেফুর আহমদ, রউফ আহমদ, নুরুল আহমদ প্রমূখ।
উল্লেখ্য হাজীপুর ইউনিয়ন প্রবাসী পরিষদের উপদেষ্টা এ আর নোমান ও এম এ আহাদ এর ঐকান্তিক প্রচেষ্টা এবং পরিষদের সভাপতি কুয়েত প্রবাসী গাজী ফয়ছল আহমদ ও সম্পাদক লন্ডন প্রবাসী এ এস এম রায়হান বখস এর নেতৃত্বে “হৃদয়ে হাজীপুর” ম্যাগাজিনটির সম্পাদনায় ছিলেন সিনিয়ির সহ-সভাপতি কানাডা প্রবাসী রুহুল কুদ্দুস চৌধুরী। সার্বিক সহযোগিতায় ম্যাগাজিনে হাজীপুর ইউনিয়নের ইতিহাস, ঐতিহ্য, পরিচিতি তুলে ধরা হয়। পাশাপাশি বিভিন্ন দুর্যোগ মোকাবেলায়, আর্ত-মানবতায়, চিকিৎসা, শিক্ষা ও ক্রীড়াঙ্গনে প্রবাসী পরিষদের পক্ষ থেকে বিভিন্ন কর্মকান্ড সম্পর্কে অবহিত করা হয়। ভবিষ্যতেও এমন কল্যাণকর কাজে পাশে থাকবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন প্রবাসীরা। এছাড়াও পাইকপাড়া এম এ আহাদ আধুনিক কলেজ কর্তৃপক্ষের পক্ষ থেকে প্রবাসী পরিষদের নামে একটি ভবন নির্মানের দাবি তুলে ধরলে প্রবাসী পরিষদের নেতারা আলোচনা সাপেক্ষে বাস্তবায়নের আশ্বাস দেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close