১৭ অক্টোবর ২০২১, রবিবার ০৮:২৮:০৫ এএম
সর্বশেষ:

১০ সেপ্টেম্বর ২০২১ ১১:১২:৫৯ এএম শুক্রবার     Print this E-mail this

নেইমারের দুর্দান্ত নৈপুণ্যে পেরুর বিপক্ষে সহজ জয় পেল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক
বাংলার চোখ
 নেইমারের দুর্দান্ত নৈপুণ্যে পেরুর বিপক্ষে সহজ জয় পেল ব্রাজিল

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে নেইমার ও এভারটন রিবেইরোর গোলে পেরুকে আবার হারিয়েছে ব্রাজিল। এর ফলে টানা অষ্টম জয়ে লাতিন আমেরিকা থেকে সবার আগে চূড়ান্ত পর্বে জায়গা নিশ্চিত করার পথে আরেক ধাপ এগিয়ে গেল তিতের দল।

নিজেদের মাঠ অ্যারেনা পের্নামবুকোয় শুরু থেকেই আক্রমণাত্মক ছিল ব্রাজিল। ছেড়ে কথা বলছিল না পেরুও। বরং শুরুর মিনিটগুলোয় সফরকারীরাই আলো ছড়াচ্ছিল বেশ। তবে একটু ধাতস্থ হতেই ম্যাচের লাগামটা হাতে টেনে নেয় ব্রাজিল দল। ১৪ মিনিটেই তারই সুফল পান নেইমাররা।

সাইডলাইনে পেরুর ডিফেন্ডার আন্দেরসন সান্তামারিয়ার কাছ থেকে বল কেড়ে নিয়ে কিছুটা এগিয়ে গিয়ে বাইলাইন থেকে নেইমার খুঁজে নেন রিবেইরোকে। বাকিটা অনায়াসে সারেন তিনি।

বল কেড়ে নেওয়ার সময় সান্তামারিয়াকে ফাউল করেছেন নেইমার, এমন দাবি তুলে রেফারিকে ঘিরে ধরেন পেরুর খেলোয়াড়রা। তবে টিকে যায় গোল।

আক্রমণাত্মক ফুটবল খেললেও ভালো সুযোগ তৈরি করতে পারছিল না কোনো দলই। সৌভাগ্যের গোলে ৪০তম মিনিটে ব্যবধান বাড়ায় ব্রাজিল। ডি-বক্সের মাথা থেকে রিবেইরোর বুলেট গতির শট পেরুর একজনের পায়ে লেগে ফিরলে পেয়ে যান নেইমার। অরক্ষিত এই ফরোয়ার্ডের স্রেফ একটা টোকা দরকার ছিল।

৭২তম মিনিটে ডি-বক্সে দারুণ সুযোগ পেয়ে যান পেরুর ফরোয়ার্ড জানলুকা লাপাদুলা। কিন্তু চমৎকার ব্লকে কোনো বিপদ হতে দেননি এদের মিলিতাও। কয়েক সেকেন্ড পর ডি-বক্সের বাইরে থেকে মার্কোস লোপেসের বুলেট গতির শট ঝাঁপিয়ে ঠেকান ব্রাজিল গোলরক্ষক ওয়েভেরতন। পেরুর এই শটটিই ছিল কেবল লক্ষ্যে।

তিন মিনিট পর দারুণ গতিতে বল নিয়ে এগিয়ে গিয়ে বাইলাইন থেকে গাব্রিয়েল বারবোসাকে খুঁজে নেওয়ার চেষ্টা করেন নেইমার। কিন্তু তার চেষ্টা ব্যর্থ করে দেন পেরু গোলরক্ষক পেদ্রো।

৮১তম মিনিটে ডি বক্সের মাথা থেকে বাইসাইকেল কিক লক্ষ্যে রাখতে পারেননি নেইমার। পাঁচ মিনিট পর গোলরক্ষককে এড়াতে পারলেও দুরূহ কোণ থেকে ফাঁকা জালে বল পাঠাতে পারেননি হাল্ক।

পেরুর বিপক্ষে প্রথম দেখায় ৪-২ গোলে জিতেছিল ব্রাজিল। সেবার হ্যাটট্রিক করেছিলেন নেইমার। এবারের জয়েও তিনি রাখলেন বড় ভূমিকা।

বাছাইয়ে টানা আট জয়ে ২৪ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষেই ব্রাজিল। লিওনেল মেসির হ্যাটট্রিকে বলিভিয়াকে ৩-০ গোলে হারানো আর্জেন্টিনা ১৮ পয়েন্ট নিয়ে আছে তাদের পরেই। আগের রাউন্ডে মুখোমুখি হয়েছিল লাতিন আমেরিকার এই দুই পরাশক্তি। কিন্তু ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তাদের হস্তক্ষেপে খেলা শুরু হতে না হতে স্থগিত হয়ে যায় ম্যাচ।

পার্সটুডে

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close