২২ অক্টোবর ২০২১, শুক্রবার ০৭:২৭:১৮ এএম
সর্বশেষ:

১৯ সেপ্টেম্বর ২০২১ ০৮:২০:৫০ এএম রবিবার     Print this E-mail this

আবারও ক্যাপিটাল হিলের সামনে শত শত আন্দোলনকারী

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 আবারও ক্যাপিটাল হিলের সামনে শত শত আন্দোলনকারী

আবারও রাজপথে ট্রাম্প সমর্থকরা। স্থানীয় সময় শনিবার ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলের সামনে জড়ো হন শত শত আন্দোলকারী।

অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয় নিরাপত্তা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য। চলতি বছরের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে নারকীয় হামলা মামলা প্রত্যাহারের দাবি জানান বিক্ষোভকারীরা।

শনিবার ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলের সামনে একে একে জড়ো হতে থাকেন কয়েকশ` ট্রাম্প সমর্থক। ব্যানার ও প্ল্যাকার্ডের পাশাপাশি যুক্তরাষ্ট্রের জাতীয় পতাকা হাতে নিয়ে বাইডেন সরকারের বিরুদ্ধে স্লোগান।

গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে তাণ্ডব চালানোর পর প্রথমবারের মতো ওয়াশিংটন ডিসিতে বিক্ষোভ সমাবেশের আয়োজন করল ট্রাম্প সমর্থকরা। ট্রাম্পের প্রচারণা শিবিরের প্রধান ম্যাট ব্রেনারর্ডের এ সমাবেশের নেতৃত্ব দেন।

৬ জানুয়ারির হামলার পুনরাবৃত্তি ঠেকাতে এদিন কঠোর অবস্থানে ছিল নিরাপত্তা বাহিনী। ছিল কয়েক স্তরের নিরাপত্তাব্যবস্থা। এ সময় ক্যাপিটল হিল ভবনে হামলা মামলা প্রত্যাহারের দাবি জানান বিক্ষোভকারীরা।

তারা বলেন, আমরা যেকোনো সহিংসতার তীব্র নিন্দা জানাই। কোনো ধরনের রাজনৈতিক সহিংসতায় বিশ্বাসী নয়। ৬ জানুয়ারি যা ঘটেছে তা অপ্রত্যাশিত। তবে যারা নির্দোষ তাদের শাস্তির আওতায় আনা যাবে না। পুলিশ সদ্যরা সম্পদ নষ্ট করেছে, আর দোষ দেওয়া হয়েছে আমাদের ওপর।

সহিংসতায় ঘটনায় আটক কর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানান আন্দোলনকারীরা। সমাবেশের একপর্যায়ে বিক্ষোভকারীদের ঘিরে রাখে পুলিশ। এ সময় কিছুটা উত্তেজনা দেখা দিলেও নিরাপত্তা বাহিনীর তৎপরতায় তেমন একটা বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি।

গত ৬ জানুয়ারি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল ঘোষণাকে কেন্দ্র করে তৎকালীন প্রেসিডেন্ট ট্রাম্পের উসকানিতে ক্যাপটিল হিলে হামলা চালায় তার সমর্থকরা। এ সময় নিজের জীবন বাজি রেখে ক্যাপিটল হিলের ভেতরে অবস্থান করা আইনপ্রণেতাদের জীবন রক্ষায় হামলাকারীদের প্রতিহত করতে গিয়ে তাদের আক্রমণের শিকার হন গোনেলসহ নিরাপত্তার দায়িত্বে থাকা বহু পুলিশ কর্মকর্তা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close