০২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার ০১:৩৮:০৬ পিএম
সর্বশেষ:

১৫ অক্টোবর ২০২১ ০৫:১৪:৪৯ পিএম শুক্রবার     Print this E-mail this

সিলেটে সনাতন ধর্মীদের প্রতিমা বিসর্জন,কঠোর নিরপত্তায় ঢাকা মুজামন্ডপে-বিসর্জন এলাকা

আবুল কাশেম রুমন,সিলেট থেকে
বাংলার চোখ
 সিলেটে সনাতন ধর্মীদের প্রতিমা বিসর্জন,কঠোর নিরপত্তায় ঢাকা মুজামন্ডপে-বিসর্জন এলাকা

কুমিল্লায় পুজামন্ডবে কোরআন অবমাননার পর সহিংসতা এড়াতে গোঠা সিলেট জুড়ে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। সিলেটে জেলার বিভিন্ন উপজেলা ও পড়ায় মহল্লায় হিন্দু সনাতন ধর্মীদের বড় উৎসব শারদীয় দুর্গা পূজা এলাকা নিরাপত্তার জোরদার করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। সর্বক্ষনীক প্রশাসনের বিভিন্ন সংস্থা নজরদারীতে রয়েছে।
এ দিকে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের গুমগুমিয়া গ্রামে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যা ৬ টার দিকে কুমিল্লায় কুরআনের অবমাননার কথিত অভিযোগে পূজামন্ডপে হামলা,ভাঙচুর চালিয়েছে স্থানীয় মাদ্রাসার ছাত্ররা। এতে মাদ্রাসা ছাত্রদের সঙ্গে সংঘর্ষ হয়েছে পূজারীদের। সংঘর্ষে নবীগঞ্জ থানার ওসিসহ ২০ জন আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় দু’জনকে সিলেটের ওসামনীতে ভর্তি করা হয়েছে। এর আগে সিলেটের জকিগঞ্জে পুলিশ ও জনতার সঙ্গে প্রায় ৪০ জন আহত হন। সব দিক বিবেচনা করে সিলেটের প্রশাসন ব্যাপক তৎপর রয়েছে জানা গেছে।
প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শুক্রবার (১৫অক্টোবর) সন্ধ্যা সমাপন ঘটবে শারদীয় দুর্গা পূজা। বৃহস্পতিবারন (১৪ অক্টোবর) নবমী পূজার আনুষ্ঠানিকতা শেষ হয়েছে। সনাতন বিশ্বাসে- বোধনে অরুণ আলোর অঞ্জলি নিয়ে আনন্দময়ী মা উমাদেবীর আগমন ঘটে। প্রতিবছরের ন্যায় মৃন্ময়ীরূপে ফিরে যান কৈলাশে স্বামী শিবের সান্নিধ্যে।
এবার দুর্গা পিতৃগৃহে আসেন ঘোটকে (ঘোড়ায়) চড়ে। আর এয়োস্ত্রীদেও দেবীবরণ ও সিঁদুর খেলার পর বিদায় বেন দোলায়। সিলেটের নগরীর দেবীকে বিসর্জন দেওয়া হবে সুরমা নদীতে সিলেট পূজা উদযাপন পরিষদ এবং মহানগর সার্বজনীন পূজা কমিটির যৌথ উদ্যোগে বিজয়া শোভাযাত্রা শেষে সুরমা নদীতে প্রতিমা বিসর্জন দেয়া হবে।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close