০২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার ১২:৫৫:৫৬ পিএম
সর্বশেষ:

১৫ অক্টোবর ২০২১ ১১:০০:০৫ পিএম শুক্রবার     Print this E-mail this

জামালগঞ্জে শান্তিপূর্ণভাবে দুর্গা প্রতিমা বিসর্জন সম্পন্ন

জামালগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 জামালগঞ্জে শান্তিপূর্ণভাবে দুর্গা প্রতিমা বিসর্জন সম্পন্ন

শ্রদ্ধা, ভালোবাসা, আবেগ আর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব। সাথে ছিল ঢাকের বাদ্য আর সিঁদুর খেলা। সনাতন ধর্ম মতে দেবী দুর্গা বাবার বাড়ি বেড়ানো শেষে ফিরে যাবেন কৈলাসের স্বামী গৃহে। গতকাল শুক্রবার বিকেলে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব সার্বজনীন দুর্গাপূজার বিজয়া দশমীতে বিহিত পূজা আর দর্পণের মধ্যে দিয়ে দুর্গাপূজার শাস্ত্রীয় সমাপ্তি হয়েছে। তারই ধারাবাহিকতায় বিকেলে থেকে শুরু হয়েছে উপজেলার ৫২টি প্রতিমা বিসর্জনের আনুষ্ঠানিকতা। সুষ্ঠুভাবে প্রতিমা বিসর্জন হওয়ায় জামালগঞ্জ উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। সকাল থেকে ম-পে ম-পে সিঁদুর শুভক্ষণ ও শান্তিজল গ্রহণের জন্য ভীড় করছেন নারীপুরুষ সকলে। লাল সিঁদুর দেবী দুর্গার পায়ে নিবেদন করে সেই সিঁদুর পা থেকে তুলে নিয়ে সিঁথিতে দিয়ে আগামী দিনের জন্য আশীর্বাদ প্রার্থনা করেন প্রতিটি মন্দিরে। যার মাধ্যমে ভক্তদের মনে বেজে ওঠে বিদায়ের সুর। বিকেল থেকে শুরু হয় প্রতিমা বিসর্জন। যার মাধ্যমে শেষ হয়েছে ৫ দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব। ম-পের কাছাকাছি নদীতে বিসর্জন দেওয়া হয় দুর্গা প্রতিমাকে।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ উপজেলা শাখার সাধারণ সম্পাদক সমরেন্দ্র আচার্য শম্ভু বলেন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পূর্জা উদযাপন পরিষদের সহযোগিতায় উপজেলার ৫২টি পূজাম-পের সনাতন ধর্মের সবচেয়ে বড় শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে সমাপ্তি হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি করুণা সিন্ধু তালুকদার জানান, গেল কয়েকদিন থেকে শান্তিপূর্ণভাবে পুজোৎসব অনুষ্ঠিত হয়েছে। প্রশাসনের নিñিদ্র নিরাপত্তায় ও সকলের সহযোগিতায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও আনন্দের মধ্য দিয়ে দুর্গাপূজা উদযাপিত হয়েছে। শান্তিপূর্ণভাবে পূজা উদ্যাপন হওয়ায় সকলকে ধন্যবাদ।
জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুল আলম বলেন, এবারের দুর্গাপূজাতে মাননীয় এসপি স্যারের নির্দেশনা মোতাবেক আইন শৃঙ্খলা বাহিনী আন্তরিকতার সহিত কাজ করেছে। পুলিশ, আনসার ও সাদা পোশাকধারী বাহিনীর নজরদারিতে ছিল পূজাম-পগুলো। কোথাও যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য পুলিশ বাহিনীর পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।
এ ব্যাপারে জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব বলেন, বিসর্জনকে কেন্দ্র করে কোন ধরনের বিশৃঙ্খলা বা দুর্ঘটনা যাতে না ঘটে সে জন্য উপজেলা প্রশাসন জামালগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। আসন্ন দুর্গাপূজায় কর্মকা- সঠিকভাবে পরিচালনার লক্ষে উপজেলা প্রশাসনকে সহযোগিতা করার জন্য উপজেলা পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দসহ উপজেলাবাসীকে ধন্যবাদ জানাই।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close