০২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার ০১:৩০:২৫ পিএম
সর্বশেষ:

২২ অক্টোবর ২০২১ ০৫:৪৭:২২ পিএম শুক্রবার     Print this E-mail this

শরণখোলায় বসত ঘরের পাশ থেকে অজগর সাপ উদ্ধার

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
বাংলার চোখ
 শরণখোলায় বসত ঘরের পাশ থেকে অজগর সাপ উদ্ধার

সুন্দরবন থেকে লোকালয়ে চলে আসা প্রায় এক মণ ওজনের একটি অজগর সাপ উদ্ধার করে করেছে বনবিভাগ। উদ্ধার হওয়া অজগরটি শুক্রবার আবারো সুন্দরবনে ছেড়ে দেয়া হয়েছে। বাগেরহাটের শরণখোলা উপজেলার সুন্দরবন সংলগ্ন খুড়িয়াখালী গ্রামের জামাল গাজীর ঘররে পাশ বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে ওয়াইল্ড টিমের সদস্যরা এই অজগরটি উদ্ধার করে।এ নিয়ে গত এক বছরে প্রায় শতাধিক অজগর লোকালয় থেকে উদ্ধার করে সুন্দরবনে পুনরায় ফেরত পাঠিয়েছে বনবিভাগ।
পূর্ব সুন্দরবনের ওয়াইল্ড টিমের শরণখোলা উপজেলা সমন্বয়কারী মো: আলম হাওলাদার জানান, সুন্দরবন থেকে প্রায়ই লোকালয়ে চলে আসা অজগরগুলো মানুষের জন্য খুব ক্ষতির কারণ নয়। খবর পেলে স্থানীয়দের সহায়তায় অজগরগুলো আমরা অক্ষত অবস্থায় উদ্ধার করে সুন্দরবনে ফিরিয়ে দিচ্ছি। সুন্দরবন সংলগ্ন খুড়িয়াখালী গ্রামের জয়নাল মুন্সী, সাগর হোসনে, আলম হোসেন, জাফর খান, ডালিম আকন বলেন, গত ২০ বছরেও সুন্দরবন থেকে লোকালয়ে চলে আসা এত বড় অজগর আমরা দেখেনি।
পূর্ব সুন্দরবনের শরণখোলা ষ্টেশন র্কমর্কতা মো: আব্দুল মান্নান বলেন, বৃহস্পতিবার মধ্যরাতে ভোলানদী হয়ে অজগর সাপটি জামাল ফরাজির ঘরের পাশে অবস্থান নেয়। ফোস ফোস শব্দ পেয়ে ঘরের লোকজন বাহিরে বের হয়ে অজগরটি দেখে ভয়ে আতংকিত হয়ে পড়েন। তারা সুন্দরবন সুরক্ষা কমিটি ওয়াইল্ড টিম ও টাইগার টিমের সদস্যদের খবর দেয়। খবর পেয়ে রাতেই তারা বন বিভাগের সহায়তায় অজগরটি উদ্ধার করেন। উদ্ধার হওয়া ২০ ফুট লম্বা ও ৪০ কেজি ওজনের এই অজগরটিকে শুক্রবার সকালে শরণখোলা রেঞ্জ অফসি সংলগ্ন বনে ছেড়ে দেয়া হয়েছে বলেও জানান তিনি। সুন্দরবনের ভোলা নদী ভরাট হয়ে বন ও জনবসতি এলাকা এক হয়ে যাওয়ায় প্রায়ই অজগর সাপ বাড়ীঘরে চলে আসছে। এ নিয়ে গত এক বছরে শতাধিক অজগর লোকালয় থেকে উদ্ধার করে বনে ফেরত পাঠানো হয়েছে বলে জানান তিনি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close