২৬ জানুয়ারি ২০২২, বুধবার ০৪:২১:২৭ এএম
সর্বশেষ:

১৮ নভেম্বর ২০২১ ১২:১৩:২৪ এএম বৃহস্পতিবার     Print this E-mail this

ভারতীয় ট্রলারে আসা জলদস‍্যুর গুলিতে জেলে নিহত

রেজাউল ইসলাম টিটু বরগুনা প্রতিনিধি
বাংলার চোখ
 ভারতীয় ট্রলারে আসা জলদস‍্যুর গুলিতে জেলে নিহত

বঙ্গোপসাগরের মান্দার বাড়িয়া এলাকায় ভারতীয় ট্রলার নিয়ে পোমা মাছ ধরার বাংলাদেশী ট্রলারে ডাকাতি হয়েছে । ডাকাতের গুলিতে পাথরঘাটা সদর উপজেলার তল্লাটি পাড়ার হারুন মিয়ার পূত্র মুসা(৩০)নামের এক জেলে নিহত হয়েছে । ঘটনাস্থলে কোষ্টগার্ড অভিযান চালানোর পূর্বেই জলদস‍্যুরা পালিয়ে যায়।

বরগুনা জেলা মৎসজীবী সমিতির সভাপতি ইমরুল কায়েস এ তথ্য নিশ্চিত করেন।তিনি বলের ট্রলার মালিকের নাম বাবুল মিয়া।

ইমরুল কায়েস জানান জলদস‍্যু ট্রলারের আকার আকৃতি দেখে ভারতীয় ট্রলার বলে মনে হয়েছে বলে হামলার স্বীকার ট্রলারের জেলেরা জানিয়েছে।

 পাথরঘাটা মাঝি সমিতির সভাপতি দুলাল মাস্টার বাংলার চোখকে জানান ট্রলারটি ভারতীয়। ভারতীয় লোকদের সাথে নিয়ে বাংলাদেশীরা ডাকাতি করেছে বলে ধারণা করছি। ওরা সুন্দরবন লুকিয়ে ছিল লুটপাটের পরে একজনকে গুলি করে চলে যায়। র‍্যাবের দুটি স্থায়ী ক‍্যাম্প থাকলে এমন ঘটনা ঘটতো না।

 ডাকতির আক্রমণের স্বীকার ট্রলারের মাঝি বাবুল ফকির বলেন ডাকাতদের কথায় ভারতীয় টান ছিল। ট্রলারটি ভারতীয় কিভাবে বুঝলেন জানতে চাইলে তিনি বলেন ভারতীয় ট্রলার লম্বা সামনের দিক স্টীল বডি এছাড়াও ইঞ্জিন অনেক বড় ও দ্রুত গতির। ওদের একটি ট্রলারে বিশ পচিশজন লোক থাকতে পারে।

 জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতি সূত্রে জানা যায় সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের মান্দারবাড়িয়া এলাকায় জলদস্যুদের গুলিতে মো. মুসা মিয়া নামে এক জেলে নিহত হয়।

মঙ্গলবার (১৬ নভেম্বর) রাত নয়টার দিকে পাথরঘাটা থেকে ১২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে মান্দারবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।

পাথরঘাটা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বাংলার চোখকে জানান, উপজেলার সদর পাথরঘাটা ইউনিয়নের চরলাঠিমারা গ্রামের মো. বাবুল ফকিরের মালিকানা এফবি বাবুল ট্রলারের ১২জন জেলে সুন্দরবনসংলগ্ন বঙ্গোপসাগরের মান্দারবাড়িয়া এলাকায় জাল ফেলে অপেক্ষা করছিল।

রাত নয়টার দিকে হঠাৎ জেলে বহরে ২৫ থেকে ৩০ জনের সশস্ত্র জলদস্যু বাহিনী হামলা করে। এ সময় ওই ট্রলারে থাকা মাছ রসদসহ সবকিছু লুটে নিয়ে যায়।

পরে ১২ জেলেকে সারিবদ্ধ ভাবে দাঁড় করিয়ে গুলি ছোড়ে। এ সময় মুসা মিয়া নামে এক জেলে মাথায় গুলিবিদ্ধ হয়ে টনাস্থলেই মৃত্যুর কোলে ঢলে পড়েন। পরে জলদস্যু বাহিনী দ্রুত ট্রলার চালিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

কোস্টগার্ডের পশ্চিম জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট লুৎফুর রহমান বলেন, আমরা খবর শুনে তাৎক্ষণিক আমাদের ফোর্স পাঠানো হয় । ওদের ধরা সম্ভব হয়নি।

র‍্যাব- ৮ এর পটুয়াখালী ক‍্যাম্পের অধিনায়ক রাজিব ফারহান বলেন আমাদের একটি টিম ঘটনাস্থলে আছে তাদের বিরুদ্ধে ব‍্যবস্থা নেয়া হবে।

এদিকে মুসার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শুনে বাড়িতে শোকের মাতম চলছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2022. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close