২৯ জানুয়ারি ২০২২, শনিবার ১০:৪৭:৪২ এএম
সর্বশেষ:

১৪ মার্চ ২০১৬ ০৩:৫৩:৪৬ পিএম সোমবার     Print this E-mail this

উজিরপুরের নির্বাচনি সহিংসতায় চেয়ারম্যান প্রার্থী সহ আহত ৩

বরিশাল প্রতিনিধি
বাংলার চোখ
 উজিরপুরের নির্বাচনি সহিংসতায় চেয়ারম্যান প্রার্থী সহ আহত ৩

উজিরপুরের সাতলা ইউনিয়নের নয়াকান্দি গ্রামে নির্বাচনি সংহিসতায় ওই ইউনিয়নের চেয়ারম্যান ও সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রিয়াজ উদ্দিন সোহাগ মোল্লা সহ আওয়ামীলীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী আঃ খালেক আজাদের সমর্থক পক্ষের ২ জন গুরুতর আহত হয়েছে। আহতদের থানা পুলিশ উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। এঘটনা রবিবার (১৩ মার্চ) রাত  ১১ টায় দক্ষিন সাতলা রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ঘটেছে।  
সাতলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আঃ মালেক মাষ্টার, প্রত্যক্ষ দর্শি আকবর বিশ্বাস,আ”লীগ সমর্থক কাওছার বিশ্বাস ও মানিক বিশ্বাস জানান রবিবার রাত ১১ টার দিকে আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী আঃ খালেক আজাদের নির্বাচনি গনসংযোগ কাজে নিয়োজিত দক্ষিন সাতলা গ্রামের জালাল উদ্দিন সরদারের পূত্র কবির সরদার (৩৫) ও মৃত এসাহাক সরদারের পুত্র মোঃ মহসিন সরদার নৌকা মার্কার নির্বাচনি প্রচার শেষে বাড়ি ফেরার পথে তাদের বাড়ির সাথে দক্ষিন সাতলা রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে  মানিক বিশ্বাসের চায়ের দোকানে চা খাওয়ার সময় হঠাৎ করে সাতলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও সতন্ত্র প্রার্থী রিয়াজ উদ্দিন সোহাগ মোল্লার নেতৃত্বে ২৫/৩০ জন সন্ত্রাসী কবির ও মহসিনকে একা পেয়ে তাদের উপর অতর্কিত ভাবে হামলা চালিয়ে গুরুতর আহত করে। পরে সোহাগ মোল্লার লোকজন স্থানীয় মসজিদের মাইকে চেয়ারম্যান সোহাগ মোল্লার উপর সন্ত্রাসীরা হামলা করেছে বলে প্রচার করে দিয়ে তাদের হামলায় আহত মহসিন ও কবিরকে বেধে সোহাগের বাড়িতে নিয়ে আটক করে রাখে এবং মধ্য রাতে নয়াকান্দি গ্রামের সহ¯্রাধীক নারী পুরুষ উপস্থিত হয়ে চেয়ারম্যান সোহাগ সহ আটক ২ জনকে আহত অবস্থায় দেখতে পায়। রবিবার রাত ১২টার দিকে এ ঘটনা স্থানীয়দের উদ্দেগে উজিরপুর থানায় জানানো হলে উজিরপুর থানার উপ-পরিদর্শক মোঃ হেমায়েত উদ্দিন অতিরিক্ত ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে উত্তেজিত জনতাকে নিয়ন্ত্রনে আনে এবং চেয়ারম্যান সোহাগ সহ আহত ও আটক ২ জনকে উদ্ধার করে এম্বুলেন্স যোগে রাত ৪টায় উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করেন।
এ হামলার ঘটনায় সোমবার দুপুরে সাতলা ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মোঃ তৈয়বুর রহমান বাদী হয়ে সাতলা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন সোহাগ মোল্লাকে সহ তাজিন মোল্লাকে প্রধান আসামী করে ২৪ জনকে এজাহার নামীয় ও ১৫ জনকে অজ্ঞাত নামা করে মোট ৪৯ জনকে আসামী করে উজিরপুর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ ব্যাপারে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্য মোঃ নুরুল ইসলাম পিপিএম বলেন চেয়ারম্যান সোহাগ মোল্লা সহ ৪৯ জনের নামে লিখিত এজাহার গ্রহন করা হয়েছে,পুলিশের উর্দ্ধতন কতৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে আইনি পদক্ষেপ গ্রহন করা হবে।
অন্যদিকে চেয়ারম্যান রিয়াজউদ্দিন সোহাগ মোল্লা অসুস্থ্য ও আত্মগোপনে থাকার কারনে তার পক্ষে তার চাচি ও সাবেক চেয়ারম্যান প্রয়াত জাফর মোল্লার সহধর্মীনি আমেনা বেগম অভিযোগ করে বলেছেন সাতলার বর্তমান চেয়ারম্যান ও সতন্ত্র প্রার্থী সোহাগ মোল্লাকে ঘটনাস্থলে একা পেয়ে আওয়ামীলীগের প্রার্থীর সমর্থকেরা সোহাগের উপর হামলা চালিয়ে তাকে আহত করে, এ সংবাদ গ্রমবাসীরা টের পেলে ঐক্যবদ্ধ ভাবে ধাওয়া করে সন্ত্রাসীদের ধরে ফেলে এবং পরে থানা পুলিশ এসে তাদেরদে নিয়ে যায়। এ হামলার ঘটনায় ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2022. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close