৩০ নভেম্বর ২০২১, মঙ্গলবার ০৮:৩৯:৪২ পিএম
সর্বশেষ:

২৩ নভেম্বর ২০২১ ০২:৫৪:৫৪ পিএম মঙ্গলবার     Print this E-mail this

শেখ হাসিনা নিশ্চয়ই মানবিকতা দেখাতে জানেন: আইনমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 শেখ হাসিনা নিশ্চয়ই মানবিকতা দেখাতে জানেন: আইনমন্ত্রী

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, মানবিকতার কোনো কমতি আমাদের নাই। আমরা মানবিকতা দেখাতে জানি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিশ্চয়ই মানবিকতা দেখাতে জানেন।


তিনি বলেন, এখানে আমি একটা কথা স্মরণ করিয়ে দিতে চাই- সেটা হলো যখন খালেদা জিয়াকে মুক্ত করা হয়, তখন উনার পরিবার যে আবেদন করেছিল সেটা কিন্তু মানবিক দিক থেকেই প্রধানমন্ত্রী দেখেছিলেন। তখন কিন্তু কোনো দাবি তোলা হয়নি, তিনি ( শেখ হাসিনা) নিজেই তাকে মুক্ত করেছিলেন।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য দাবি সম্বলিত স্মারকলিপির দেওয়ার পর জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সঙ্গে বৈঠকে আইনমন্ত্রী এসব কথা বলেন।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় আইনমন্ত্রী আনিসুল হক বলেন, যদিও আপনারা বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতি থেকে এসেছেন। আমরা কিন্তু ফোরাম। আমরা সকলেই কিন্তু এক সময় কলিগ (সহকর্মী) ছিলাম। আমার লাইসেন্স যদিও সাসপেন্ডেন্ট, তবে এখনও আমি আপনাদের একজন।’

তিনি বলেন, ‘দেখুন ৪০১ ধারা নিয়ে আপনাদের সঙ্গে আলোচনায় যেতে চাই না। আপনারা আমার অতিথি। আমাদের স্বাভাবিক আইনের মতপার্থক্য থাকবে। আমারও আপনাদের সঙ্গে আইনের মতপার্থক্য আছে।’

‘আপনাদের একজন ৪০১ এর উপধারা নিয়ে কথা বলেছেন যে, সেখানে কোথাও বলা নাই যে বিদেশে যাওয়া যাবে না। তবে সেখানে কিন্তু একটা কথা বলা আছে, বিদেশের কথা বলা নাই। সেখানে যেটা বলা আছে, শর্তযুক্ত বা শর্তমুক্ত।’

আনিসুল হক বলেন, আপনারা যে স্মারকলিপি দিয়েছেন তা আমি এক্সামিন (পরীক্ষা) করব। কারণ এখানে সিদ্ধান্তের জন্য আলাপ আলোচনা প্রয়োজন আছে। সেটা আমরা করব।

বৈঠকে আইনমন্ত্রী বলেন, আমি আপনাদের এটা (স্মারকলিপি) নিলাম। আলাপ আলোচনাও করলাম। আমি যেটা মনে করি, আজকেই এখন প্রিম্যাচিউর কিছু বলে দিই, সেটা সঠিক হবে না। আমাকে একটু সময় দেন। আমি এটা নিয়ে আলাপ আলোচনা করব। কেউ জানে বেঁচে না থাকুক, সেটা আমাদের উদ্দেশ্য নয়- এটুকু আমি বলতে পারি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close