৩০ নভেম্বর ২০২১, মঙ্গলবার ০৯:৪১:৪৭ পিএম
সর্বশেষ:

২৩ নভেম্বর ২০২১ ১১:৩০:৫২ পিএম মঙ্গলবার     Print this E-mail this

যশোরে ১৯,৩৯৯ টন আমন ধান-চাল সংগ্রহ লক্ষ্যমাত্রা নির্ধারণ

মালিকুজ্জামান কাকা, যশোর থেকে
বাংলার চোখ
 যশোরে ১৯,৩৯৯ টন আমন ধান-চাল সংগ্রহ লক্ষ্যমাত্রা নির্ধারণ

 চলতি মৌসুমে যশোর জেলার আট উপজেলায় ১৯,৩৯৯ টন আমন ধান-চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে খাদ্য বিভাগ। এর মধ্যে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৮,১৫৫ মেট্রিক টন এবং চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১১,২৪৪ মেট্রিক টন।
জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার কৃষি কার্ডধারী কৃষকদের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে ৮১৫৫ মেট্রিক টন ধান এবং ৪০ টাকা কেজি দরে তালিকাভূক্ত মিলারদের কাছ থেকে ১১,২৪৪ মেট্রিক টন চাল কিনবে সরকার। এর মধ্যে যশোর সদর উপজেলায় ১৭০৮ মেট্রিক টন ধান ও ২৭২৬ মেট্রিক চাল, শার্শা উপজেলায় ১১৮০ মেট্রিক টন ধান ও ২৬১১ মেট্রিক চাল, অভয়নগর উপজেলায় ৪৫৩ মেট্রিক টন ধান ও ৩০৩৭ মেট্রিক চাল, ঝিকরগাছা উপজেলায় ৭৯৯ মেট্রিক টন ধান ও ৭০১ মেট্রিক চাল, কেশবপুর উপজেলায় ৫৬৯ মেট্রিক টন ধান ও ৪৭৭ মেট্রিক চাল, বাঘারপাড়া উপজেলায় ১০৬১ মেট্রিক টন ধান ও ৪১৭ মেট্রিক চাল, মনিরামপুর উপজেলায় ১৪৪৫ মেট্রিক টন ধান ও ৪৮২ মেট্রিক চাল এবং চৌগাছা উপজেলায় ৯৪০ মেট্রিক টন ধান ও ৭৯৩ মেট্রিক চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
জেলা খাদ্য নিয়ন্ত্রক মো: আব্দুর রহমান বলেন, সরকারি নিয়ম অনুযায়ী ধান-চাল সংগ্রহ করা হবে।গত ৭ নভেম্বর থেকে এ জেলায় ধান সংগ্রহ অভিযান শুরু হয়েছে। জেলায় ৩১৩জন তালিকা ভূক্ত মিলার রয়েছেন। তালিকাভূক্ত মিলারদের সঙ্গে চলতি মাসের ২৫তারিখ পর্যন্ত চুক্তি শেষে চাল সংগ্রহ শুরু হবে। এ সংগ্রহ অভিযান চলবে আগামী ২৮ ফেব্রয়ারি পর্যন্ত।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close