২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার ০২:৪৯:২২ পিএম
সর্বশেষ:

২৯ নভেম্বর ২০২১ ১২:১১:৪৯ এএম সোমবার     Print this E-mail this

ধুনটে ভোট কেন্দ্র ভাংচুর করে ব্যালটবাক্স ছিনতাই; পুলিশের গুলি বর্ষণ

ইমরান হোসেন ইমন, ধুনট (বগুড়া) প্রতিনিধি
বাংলার চোখ
 ধুনটে ভোট কেন্দ্র ভাংচুর করে ব্যালটবাক্স ছিনতাই; পুলিশের গুলি বর্ষণ

বগুড়ার ধুনট উপজেলার গোসাইবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট কেন্দ্র দখল করে ব্যালট পেপার ও বাক্স ছিনতাই, ভাংচুর, ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সহ ২০/২৫ জন আহত হয়েছে।

রবিবার বিকেলে পৌনে ৪টা দিকে গোসাইবাড়ী ইউনিয়নের জোড়খালি ফাজিল মাদ্রাসা ভোট কেন্দ্রে এঘটনা ঘটে।

ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পুলিশের এএসআই আরজ হোসেন জানান, বিকেল পৌনে ৪টার দিকে কিছু যুবক আতর্কিত ভাবে ভোট কেন্দ্রে ঢুকে পড়ে তারা ব্যালট পেপার ও বাক্স ছিনতাইয়ের চেষ্টা করে। এসময় প্রতিদ্বন্দ্বি প্রার্থীর লোকজন বাধা দিলে ভাংচুর ও দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রনে নিতে ৪ রাউন্ড গুলি ছোড়া হয়।

এব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, বিকেল পৌনে ৪টার দিকে স্বতন্ত্র প্রার্থী মাসুদুল হক বাচ্চুর লোকজন ভোট কেন্দ্রে ঢুকে জোরপূর্বক ব্যালট পেপার কেড়ে নিয়ে ঘোড়া মার্কায় সীল মেরে বাক্সে ফেলতে নিলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বাধা দেয়। তখন তারা ব্যালট বাক্স ছিনতাই করে নিয়ে যাওয়ার চেষ্টা করলে প্রতিদ্বন্দ্বি নৌকা মার্কার প্রার্থীর লোকজন বাধা দিলে দুই গ্রুপের সংঘর্ষ বাধে। এসময় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাসুদুল হক বাচ্চু আহত হয়। এছাড়া ভোট কেন্দ্র ভাংচুর করা হয়। তখন পুলিশ গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

তিনি আরো জানান, ঘটনার পরপরই সেখানে পৌছে আহত অবস্থায় বাচ্চুকে হাসাপাতালে পাঠানো হয়। এদিকে এ সংবাদ বাদ পেয়ে বাচ্চুর লোকজন বড়বিলা বাজারে পাকা সড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত করা হয়।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, ঘটনার পরপরই ভোট গনণা স্থগিত করা হয়েছে। এবিষয়ে পরবর্তীতে পদক্ষেপ নেয়া হবে।

উল্লেখ্য, গোসাইবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সামছুল বারী শেখ (নৌকা), আওয়ামীলীগের বিদ্রোহ প্রার্থী উপজেলা আ’লীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক মাসুদুল হক বাচ্চু (ঘোড়া), বর্তমান চেয়ারম্যান মইনুল হাসান মুকুল (চশমা), স্বতন্ত্র প্রার্থী বগুড়া প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক এএসএম জিয়াউল আলম (অটোরিকশা), সাবেক চেয়ারম্যান রাশেদুজ্জামান উজ¦ল (মোটরসাইকেল) ও হারুন অর রশিদ (আনারস)।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2022. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close