২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার ০৩:১৩:৪৫ পিএম
সর্বশেষ:

৩১ ডিসেম্বর ২০২১ ১২:১৪:৩৬ এএম শুক্রবার     Print this E-mail this

রাজধানীর শহীদ জিয়া শিশু পার্কের নাম পাল্টে যাচ্ছে

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 রাজধানীর শহীদ জিয়া শিশু পার্কের নাম পাল্টে যাচ্ছে

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন শহীদ জিয়া শিশু পার্কের নাম পরিবর্তন করা হচ্ছে। এটির নতুন নাম হচ্ছে ‘হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশুপার্ক’।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একাদশতম বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

নগর ভবনে অনুষ্ঠিত সভায় সোহরাওয়ার্দী উদ্যানস্থ কেন্দ্রীয় শিশু পার্কটির নাম ‘হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশু পার্ক` নামে নামকরণের প্রস্তাব করা হলে তা সর্বসম্মতিক্রমে অনুমোদন পায় বলে ডিএসসিসির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এর আগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকার সড়ক, ভবন ও স্থাপনা নামকরণ সংক্রান্ত উপ-কমিটির গত ২২ ডিসেম্বর অনুষ্ঠিত সভার সুপারিশের আলোকে পার্কটির নামকরণ পরিবর্তনের প্রস্তাবনা বোর্ড সভায় উত্থাপিত হয়। জানা যায়, বর্তমানে শিশু পার্কটির উন্নয়ন কাজ চলমান রয়েছে।

সভায় সভাপতির বক্তব্যে সম্প্রতি চালু হওয়া বাস রুট রেশনালাইজেশন কার্যক্রমের আওতায় পরীক্ষামূলক বাস সেবা নগর পরিবহন চালু হওয়ায় যাত্রী হয়রানি কমেছে জানিয়ে ডিএসসিসির মেয়র (ডিএসসিসি) ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, সচল ঢাকা গড়ার লক্ষ্যে গণপরিবহনকে শৃঙ্খলাবদ্ধ করার যে উদ্যোগ সেই উদ্যোগের সফল সূচনা হয়েছে। যাত্রীরা এ সেবা সাদরে গ্রহণ করেছে। সবাই নিয়মবদ্ধভাবে নির্দিষ্ট যাত্রী ছাউনিতে বাস এসে থামছে, সেখান থেকে যাত্রী উঠছে। ই-টিকেটিংয়ের মাধ্যমে যাত্রীরা সেবা পাচ্ছে। ফলে যাত্রী হয়রানি বন্ধ হয়েছে এবং ভাড়াও একদম সুনির্দিষ্ট হারে নির্ধারিত। এতে দেখা যাচ্ছে যে, অন্যান্য যাত্রীবাহী বাসে একই দূরত্বের জন্য যে মূল্য নেয়া হয়, এখন তার চেয়েও অনেক কম টাকায় নগর পরিবহনে সেবা পাচ্ছে। যাত্রীরা উপকার পাচ্ছে। আমরা আশাবাদী যে, আগামী বছর আমরা ঢাকা শহরে বাস রুট রেশনালাইজেশন সেবা বৃহদাকারে দৃশ্যমান করতে পারব।

সভায় মেয়র আগামী বছর থেকে অবৈধ রিকশা, অনুমোদনহীন রিকশা এবং ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে অভিযান চালানো হবে বলে ঘোষণা দেন।

সভায় করপোরেশনের কাউন্সিলররা ছাড়াও প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, সচিব আকরামুজ্জামান, ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: ফজলে শামসুল কবির, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2022. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close