২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার ০২:৫২:৫৮ পিএম
সর্বশেষ:

০২ জানুয়ারি ২০২২ ০২:২৪:২৬ পিএম রবিবার     Print this E-mail this

বিএনপি আসুক বা না আসুক যথাসময়ে নির্বাচন হবে: কৃষিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 বিএনপি আসুক বা না আসুক যথাসময়ে নির্বাচন হবে: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক এমপি বলেছেন, সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন সরকারের কোনো সুযোগ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারই সরকারের দায়িত্ব পালন করবে। তবে নির্বাচনকালীন নির্বাচন কমিশনের কাছে সব ক্ষমতা থাকবে।

রোববার বেলা ১১টায় শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে জাতীয় সেবা দিবসে আলোচনাসভা ও চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। নির্বাচন কমিশন সুষ্ঠু, সুন্দর নির্বাচনের আয়োজন করবে। সব রাজনৈতিক দলকে আমি অনুরোধ করব— কেউ যদি ব্যক্তিগতভাবে নির্বাচন না করে বা কোনো দল যদি নির্বাচন না করে, সেই দায়দায়িত্ব তাদের। নির্বাচন কমিশনের কাছে দায়িত্ব থাকবে— লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা।

কৃষিমন্ত্রী বলেন, সেনাবাহিনী, আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসন সব কিছুই নিয়ন্ত্রণ করবে নির্বাচন কমিশন। প্রধানমন্ত্রী, মন্ত্রীসহ কারওই দায়িত্ব থাকবে না নির্বাচনের বিষয়ে। আমি মনে করি বিএনপিরও সুমতি ফিরে আসবে।

মন্ত্রী আরও বলেন, বিএনপি নানারকম সমালোচনা ও হুমকি দিচ্ছে। হুমকি দিয়ে সংবিধান থেকে সরাতে পারবে না। বিএনপি নির্বাচনে আসুক বা না আসুক যথাসময়ে জাতীয় নির্বাচন হবে। আমি মনে করি বিএনপি নির্বাচনে আসবে। দেশে সুন্দর ও সুষ্ঠু নির্বাচন হবে।

খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে মন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া একটি বড় দলের প্রধান। তিনি দুর্নীতির সঙ্গে জড়িত। আইন অনুযায়ী তার শাস্তি হয়েছে। তাকে জেলে থাকার কথা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক কারণে জেল থেকে তাকে বাসায় থাকার সুযোগ করে দিয়েছে। আইন অনুযায়ী সে বিদেশে যেতে পারে না। এটি কেন্দ্র করে সারা দেশে বিশৃঙ্খলার সৃষ্টি করেছে।

তিনি আরও জানান, দেশকে সন্ত্রাসের দিকে ঠেলে দেওয়ার জন্য নানান রকম বাহানা ও নানান রকম কর্মসূচি দিচ্ছে। আমি মনে করি আমাদের সচেতন হতে হবে। সারা জাতিকেই ঐক্যবদ্ধ হয়ে দেশের মানুষের শান্তি ও স্বস্তি ফিরিয়ে আনতে হবে।

জেলা প্রশাসক ড. মো. আতাউল গনির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) এমপি, সহসভাপতি ছানোয়ার হোসেন এমপি, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনসারী।

‘মুজিববর্ষের সফলতা, ঘরেই পাবেন সব ভাতা’— এই প্রতিপাদ্য সামনে রেখে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. শাহ আলম।

এর আগে সমাজসেবা দিবস উপলক্ষ্যে কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাকের নেতৃত্বে সার্কিট হাউস থেকে এক বর্ণাঢ্য র্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। শেষে ৫০ হাজার টাকা করে ২২৭ জনের মাঝে চেক ও ২০ জনের মাঝে হুইলচেয়ার বিতরণ করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2022. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close