২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার ০৩:৩৬:২৮ পিএম
সর্বশেষ:

০৯ জানুয়ারি ২০২২ ১০:২৫:৫৮ পিএম রবিবার     Print this E-mail this

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আদিবাসীদের মাঝে কম্বল বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আদিবাসীদের মাঝে কম্বল বিতরণ

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় আদিবাসীদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরন করা হয়েছে। আন্তর্জাতিক দাতা সংস্থা ট্রেইডক্রাফ্ট এক্সচেঞ্জ এই কম্বল বিতরন করে।

রোববার সকাল সাড়ে ১০ টায় উপজেলার মুসলিমপুর গার্লস একাডেমী মাঠে এসেডোর মাধ্যমে মুক্তি প্রকল্পের আওতায় গরিব ও অতি দরিদ্র ক্ষুদ্র নৃ-গোষ্টি বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী আদিবাসীদের মাঝে এই কম্বল দেয়া হয়।

কম্বল বিতরণী অনুষ্ঠানে এসেডো`র নির্বাহী পরিচালক মো. রবিউল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান মো. আশরাফুল হক।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ট্রেইডক্রাফ্ট এক্সচেঞ্জ বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মো. শাহেদ ফেরদৌস, নাচোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মশিউর রহমান বাবু এবং জেলা পরিষদ সদস্য মো. রয়েল বিশ্বাস।

কম্বল বিতরন অনুষ্ঠানে বক্তারা বলেন, উত্তরাঞ্চলের বরেন্দ্র এলাকার রিমোট এরিয়া নাচোল ও তানোর এলাকায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষদের শীতের প্রকোপ থেকে রক্ষা করতে সরকারি, বে-সরকারী, স্থানীয় ও আন্তর্জাতিক সংস্থাগুলোকে অনুপ্রাণিত করতেই ট্রেইডক্রাফ্ট এক্সচেঞ্জ বাংলাদেশ স্টাফ বেনিভোলেন্ট ফান্ড এই কম্বল বিতরণ কর্মসূচি হাতে নেয়। আর তাই সমাজের পিছিয়ে পড়া জনগোষ্টির এক দিকে উন্নয়ন ও অন্যদিকে কোভিড-১৯ দূর্যোগের মত যে কোন দূর্যোগে ট্রেইডক্রাফ্ট এক্সচেঞ্জ আর্থিক সহযোগিতা অব্যাহত রাখবে। এই ব্যাপারে ট্রেইডক্রাফ্ট এক্সচেঞ্জ, জেলা পরিষদ, স্থানীয় সরকার, উপজেলা প্রশাসন ও গনম্যাধ্যমের সহযোগিতা কামনা করেন বক্তারা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও নেজামপুর ইউপির সাবেক চেয়ারম্যান নিতাই চন্দ্র বর্মন, যুগ্ম সাধারণ সম্পাদক কাবুল হোসেন, আদিবাসী নেতা যতীন হেমরম, বিধান সিংহ, ট্রেইডক্রাফ্ট এক্সচেঞ্জ বাংলাদেশের ফিন্যান্স ম্যানেজার মঞ্জুরুল হক ও প্রজেক্ট কো-অর্ডিনেটর শাহ সুফি মো. আল মোতায়াক্কেল বিল্লাহ, এসেডো’র ফিনান্স ম্যানেজার আজাহার আলী, ফিল্ড কো-অর্ডিনেটর, ডেইজী , আমিনুল ইসলাম ও মিলন হোসেনসহ স্থানীয় গনমাধ্যম কর্মী, ইউপি সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে করোনা কালীন স্বাস্থ্য বিধি মেনে ৫ ফুট দূরত্ব বজায় রেখে ৩ শত জনের মাঝে ৩ শতটি কম্বল বিতরণ করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2022. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close