২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার ০২:১৭:৩৫ পিএম
সর্বশেষ:

১৪ জানুয়ারি ২০২২ ০২:২৪:১৪ পিএম শুক্রবার     Print this E-mail this

সবজির বাজার গরম, ব্রয়লারে স্বস্তি

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 সবজির বাজার গরম, ব্রয়লারে স্বস্তি

রাজধানীজুড়ে সবজির বাজারে হঠাৎই অস্বস্তি দেখা দিয়েছে। কয়েকদিন ধরে বেড়েছে সব ধরনের সবজির দাম। বিক্রি হচ্ছে চড়া দামে। শশা ও শিমের দাম তুঙ্গে। যদিও কেজি প্রতি কমেছে ব্রয়লার মুরগির দাম। আজ শুক্রবার রাজধানীর কাওরানবাজার, মিরপুর, যাত্রাবাড়ী, মুগদা, শাহাজাহানপুর, হাতিরপুলসহ বিভিন্ন বাজারে গিয়ে এ চিত্র দেখা গেছে।


বাজারে গিয়ে দেখা গেছে, রাজধানীর বাজারগুলোতে ব্রয়লার মুরগির কেজি কমেছে। বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৭৫ টাকা দরে। ব্রয়লার মুরগির পাশাপাশি সোনালি ও লাল লেয়ার মুরগির দামও কমেছে। সোনালি মুরগি কেজি প্রতি বিক্রি হচ্ছে ২৪০ থেকে ২৬০ টাকায়, আর লাল লেয়ার মুরগি ২৩০ থেকে ২৪০ টাকায়।

সবজির বাজার

বাজারে ফুলকপির সঙ্গে বেড়েছে শিমের দাম। বাজারে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে ফুলকপি। কেজি প্রতি শিম বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকায়। দাম অপরিবর্তিত রয়েছে পাকা টমেটো, গাজর, মুলা, শালগমের। বাজারে টমেটোর দাম কেজি বিক্রি ৫০ টাকা, গাজর ৪০ টাকা, মুলা ৪০ টাকা, শালগম (ওল কপি) ৪০ টাকা, বরবটির কেজি ৭০ টাকা, লালশাকের আঁটি ১৫ টাকা, মুলাশাক ১৫ টাকা, পালংশাক ২০ টাকা।

মাছের বাজার

মাছবাজারে রুই ও কাতলা মাছের কেজি ৪৫০ টাকা, শিং ও টাকি মাছ ৩৫০ টাকা, শোল মাছের কেজি বিক্রি হচ্ছে ৬০০ টাকা, তেলাপিয়া ও পাঙাশ মাছের কেজি বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৭০ টাকা। এক কেজি ওজনের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ১২০০ টাকায়। ছোট ইলিশের কেজি ৬০০ টাকা। নলামাছ ২০০ টাকা ও চিংড়ির কেজি ৬৫০ টাকা।

কাওরানবাজারে হাবিবুল্লাহ নামে এক ক্রেতা এনটিভি অনলাইনকে বলেন, ‘কয়েকদিন ধরে মুরগির দাম খুব বেশি ছিল। পরে সবজি কিনছিলাম। আজ বাজারে গিয়ে দেখি, সবজির দামও অনেক। এভাবে দাম বাড়লে সবজিও কিনে খেতে পারব না।’

রাকিব নামের আরেক ক্রেতা বলেন, ‘আজ ছুটির দিন বাসায় ভালোমন্দ খাবারের ব্যবস্থা করা হয়। মাংস ও পোলাও করলে সালাদের জন্যে শশা লাগে। সে শশার দিকে তাকানো যাচ্ছে না। বাজারের সবচেয়ে দামি এখন শশা।’

মুগদার সবজি বিক্রেতা টুটন বলেন, ‘বাজারে হঠাৎ শশার চাহিদা দেখা দিয়েছে। এই কারণে দাম অনেক। পাইকারি বাজার থেকে বেশি দিয়ে কিনতে হচ্ছে, তাই বিক্রিও করতে হচ্ছে বেশি দামে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2022. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close