১৯ নভেম্বর ২০১৭, রবিবার ০১:২৫:৩৯ এএম
সর্বশেষ:

০২ নভেম্বর ২০১৭ ০৮:১৩:৩৫ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
বাংলার চোখ
 নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন

নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের (রেজিঃ নং-রাজ ২২০) ত্রি-বার্ষিক সাধারন নির্বাচন আগামী ৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে নির্বাচনী প্রচার প্রচারণা বেশ জমে উঠেছে।  নির্বাচনকে নিয়ে শ্রশিক অধ্যূষিত সৈয়দপুর শহরের পরিবহন শ্রমিকদের মধ্যে ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে নির্বাচনী আমেজও ততই বাড়ছে। সংগঠনের প্রধান কার্যালয় সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন এলাকায় অবস্থিত হওয়ার প্রচার-প্রচারণা বেশি পরিলক্ষিত হচ্ছে সৈয়দপুরেই। শহরের নিয়ামতপুরস্থ সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে শুরু করে গোটা শহরে ব্যবসা-প্রতিষ্ঠান ও বাসাবাড়ির দেয়াল ছেয়ে গেছে প্রার্থীদের ছবি  ও প্রতীক সম্বলিত রঙ্গীন পোষ্টার ও ব্যানারে। সৈয়দপুরসহ নীলফামারী জেলার ৬টি উপজেলার সর্বত্র চলছে এ নির্বাচনকে ঘিরে আলাপ-আলোচনা। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা তাদের প্রতীক ও ছবি সম্বলিত ব্যাজ বুকে ঝুলিয়ে সকাল থেকে গভীর রাত পর্যন্ত জেলার ৬ উপজেলার সদস্য ভোটারের কাছে ছুঁটছেন এবং ভোট প্রার্থনা করছেন। ভোটাররাও প্রার্থীদের হাসিমুখে বরণ করছে। তবে ভোটাররা কোর প্রার্থীকেই  ভোট দিবেন বলে কথা দিচ্ছেন না কিংবা কাউকেই নিরাশ করছেন না।
এ নির্বাচনে  কার্যকরী পরিষদের মোট ১৮ পদে সর্বমোট ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে সভাপতি পদে তিন জন। এরা হলেন, বর্তমান সভাপতি মো. আখতার হোসেন বাদল, মো. জাহাঙ্গীর আলম ও মো. জিকরুল হক। আর সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা অবতীর্ণ হয়েছে দুইজন। এ পদটিতে বর্তমান সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন ও মোহাম্মদ আলী পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এছাড়াও কার্যকরী -সভাপতি পদে ২ জন, সহ-সভাপতি পদে ২ জন, যুগ্ম -সম্পাদক পদে ৩ জন, সহ-সাধারণ সম্পাদক পদে ৩ জন, কোষাধ্যক্ষ পদে ৩ জন, দপ্তর সম্পাদক পদে ২ জন, সাংগঠনিক সম্পাদক পদে ৩ জন, সড়ক সম্পাদক (আন্তঃ জেলা রুট) পদে ৩ জন, সড়ক সম্পাদক (অভ্যন্তরীণ রুট) পদে ২ জন, প্রচার সম্পাদক পদে ৩ জন, সমাজ কল্যাণ সম্পাদক পদে ৩ জন, সাংস্কৃতিক সম্পাদক পদে ৩ জন, ক্রীড়া সম্পাদক পদে ৪ জন এবং কার্যকরী সদস্যেরে তিনটি পদে সর্বোচ্চ ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এ নির্বাচনে সংগঠনের সর্বমোট ২ হাজার ৫ শ’ ৮৭ জন সদস্য ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে এ নির্বাচন পরিচালনার জন্য তিন সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা উপ-কমিটি গঠন করা হয়েছে। আর এ কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার। কমিটির অন্য দুইজন সদস্য হলেন, সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম ও উপজেলা সমবায় অফিসার মোহাম্মদ মশিউর রহমান।
আগামী ৮ নভেম্বর সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহন করা হবে বলে নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম জানান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
চৌধুরী কমপ্লেক্স, ৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়াপল্টন, ঢাকা-১০০০।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-৭১২৬৩৬৯
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2017. All rights reserved by Banglar Chokh
Developed by eMythMakers.com
Close