২৯ জানুয়ারি ২০২২, শনিবার ১০:৪১:০৩ এএম
সর্বশেষ:

১৫ মার্চ ২০১৬ ০৬:২৬:৪৭ পিএম মঙ্গলবার     Print this E-mail this

সাক্ষাৎকার

জনগণ নৌকাকে বিজয়ী করবে- নাসির উদ্দিন

মোহাম্মদ ইউসুফ, মিরসরাই
বাংলার চোখ
সাক্ষাৎকার জনগণ নৌকাকে বিজয়ী করবে- নাসির উদ্দিন

বৃহত্তর চট্টগ্রামে আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের ধারাবাহিক সাক্ষাৎকার গ্রহণের এ পর্যায়ে হিঙ্গুলী ইউনিয়নের নৌকা প্রতীকে চেয়ারম্যান প্রার্থী নাসির উদ্দিন হারুন একান্ত আলাপচারিতায় বলেছেন তাঁর বর্তমান ও ভবিষ্যৎ কর্মকান্ড নিয়ে। ব্যক্তিগত জীবনের কিছু অংশ বলেছেন দৈনিক সাঙ্গুর এ প্রতিবেদককে। পাঠকের জন্য তুলে দরা হলো তাঁর এই একান্ত সাক্ষাৎকার।
আগামী ৩১ মার্চ উপজেলার হিঙ্গুলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে নৌকা প্রতীকে প্রার্থী হয়েছেন নাসির উদ্দিন হারুন। তিনি ১৯৬৮ সালের ২২ ফেব্রুয়ারী হিঙ্গুলী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পূর্ব হিঙ্গুলী গ্রামের সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পেশায় তিনি ব্যাবসায়ী। তিনি হিঙ্গুলী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। তাঁর পিতা মরহুম হাজী নুরের ছোবহান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছিলেন। দীর্ঘ ৩৪ বছর তিনি হিঙ্গুলী ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে দায়িত্ব পালন করেছেন। বারইয়ারহাট কলেজ, বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয়, বারইয়ারহাট পৌর বাজারের প্রতিষ্ঠাতা ছিলেন তার বাবা নুরের ছোবহান। নাসির উদ্দিন হারুন ব্যক্তিগত জীবনে ৩ ছেলে ও ২ মেয়ের জনক। তিনি বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য, হিঙ্গুলী কদমতলা ইসলামিয়া দাখিল মাদরাসার পরিচালনা পরিষদের সভাপতি, চট্টগ্রাম জেলা বাস-মিনিবাস-হিউম্যান হলার মালিক সমিতির সিনিয়র সভাপতি, চট্টগ্রাম নগরীর উত্তর কাট্টলী পাড়া ও হরিমুল দাশপাড়া মহল্লা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংস্থার সাথে জড়িত।
নাসির উদ্দিন হারুন বলেন, আমি জনপ্রতিনিধি না হয়েও দীর্ঘ ২০ বছর এলাকার জনগণের মাঝে নিজের জীবন বিলিয়ে দিয়েছি। এলাকার গরীব, দুঃখী ও অসহায় জনগণকে সব সময় আমি এবং আমার পরিবার সহায়তায় করেছি। আমি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হওয়ার পর সরকারী বরাদ্ধগুলো দলমত নির্বিশেষে এলাকার মানুষের মাঝে বিতরণ করেছি। আওয়ামীলীগ কিংবা বিরোধী দলকে আলাদা করে দেখিনি। আমার বাবা দীর্ঘ সময় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। জনপ্রতিনিধি হিসেবে তিনি অনেক জনপ্রিয় ছিলেন। তিনি নিজ গড়ে তুলেছেন বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান। বাবার আদর্শকে ধারণ করে জনপ্রতিনিধি না হয়েও আমি মানুষের সুখ দুঃখে ছিলাম। আশাকরি দেশের সামগ্রিক উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হিঙ্গুলী ইউনিয়নবাসী আমার কাজের মূল্যায়ন করে নৌকা প্রতীককে বিজয়ী করবে। ভোটে আমি নির্বাচিত হলে ইউনিয়নের বাজারগুলোর উন্নয়ন, ড্রেনেজ ব্যবস্থা, শিক্ষা, স্বাস্থ্যখাতে উন্নয়ন, অবকাঠামোগত উন্নয়ন, মাদক নির্মূল করে হিঙ্গুলীকে আধুনিক ইউনিয়নে রূপান্তরিত করার চেষ্ঠা করবো।
নির্বাচনকে ঘিরে জনগনের প্রতি আপনার প্রতিশ্রুতি কি? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, জনকাঙ্খাকে গুরুত্ব দিয়ে সকল সমস্যা সমাধানের চেষ্টা করবো। মিরসরাইয়ের সাংসদ গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সহযোগীতায় ইউনিয়নের কাঁচা রাস্তাগুলো পাকাকরণ, চাহিদামোতাবেক পুল-কালভার্ট নির্মাণ, এলাকার যুবকদের মাদকের মতো ভয়ানক মরণব্যাধি থেকে রক্ষা করে যুবশক্তিতে পরিণত করা। সরকারী সকল প্রকল্প সুষ্ঠ ও সুশৃঙ্খলভাবে জনগণের মাঝে বিতরণ করা, শিক্ষা, চিকিৎসা সহ বিভিন্ন জনগুরুত্বপূর্ণ বিষয়ে সকলের সহযোগীতা নিয়ে কাজ করবো এবং ইউনিয়নে ন্যায় বিচার প্রতিষ্ঠা করবো ইনশাআল্লাহ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2022. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close