১৯ নভেম্বর ২০১৭, রবিবার ০১:২৩:৪১ এএম
সর্বশেষ:

১৩ নভেম্বর ২০১৭ ০২:৫১:২৪ পিএম সোমবার     Print this E-mail this

জনগণের ওপর ভরসা থাকলে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন:বিএনপি

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 জনগণের ওপর ভরসা থাকলে  নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন:বিএনপি

সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় খালেদা জিয়া কোন আক্রোশ নয়, বরং রাজনৈতিক বক্তব্য দিয়েছেন দাবি করে বিএনপি বলছে, বেগম জিয়া যে চ্যালেঞ্জ দিয়েছেন তার অন্তত একটা গ্রহণ করেন। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। সে নির্বাচনে জয় পরাজয় যা হয় হবে। জনগণের ওপর ভরসা রাখেন। সোমবার পৃথক আলোচনা সভায় আওয়ামী লীগের উদ্দেশ্যে বিএনপি নেতারা এসব কথা বলেন। দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বিপ্লব ও সংহতি দিবস শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এসময় তিনি বলেন: খালেদা জিয়ার চ্যালেঞ্জ গ্রহণ করুন। আসেন একইসঙ্গে পাশাপাশি দু’টি জনসভা করি। এক পাশে বিএনপি অন্য পাশে আওয়ামী লীগ। দেখুন কোন পক্ষে জনগণ কেমন থাকে। ‘জনগণের ওপর ভরসা থাকলে খালেদা জিয়া নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের যে চ্যালেঞ্জ দিয়েছেন, তা গ্রহণ করুন।’ জাতীয়তাবাদী প্রজন্ম’৭১ নামক সংগঠন আয়োজিত সভায় তিনি বলেন: বেগম জিয়া কোন আক্রোশের বক্তব্য দেননি। তিনি রাজনৈতিক বক্তব্য দিয়েছেন। রাজনৈতিক বক্তব্যকে রাজনৈতিকভাবে গ্রহণ করুন। আর নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের যে দাবি তা জনগণে দাবি। প্রয়োজনে সংবিধানের সংশোধনী এনে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনার দাবি করেন তিনি।আয়োজক সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জাতীয় পার্টি (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিঙ্কন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, জিনাপের সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ

 ঢাকা রিপোটার্স ইউনিটিতে ‘৭ নভেম্বরের চেতনা এবং বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন: গণতন্ত্রের পথে ফিরে এসে আপনারা নিরপেক্ষ নির্বাচন দেন।
দুপুরে মুক্তিযুদ্ধের চেতনা পরিষদের আয়োজনে সভায় খসরু দাবি করেন: সমাবেশে আসতে বহু বাধা দেয়া হয়েছে। যানবাহন চলতে দেয়া হয়নি। তারপরও জনগণ পায়ে হেঁটে এসে বেগম খালেদা জিয়াকে সমর্থন জানিয়েছে। জনগণ পরিবর্তন চায়, গণতন্ত্র চায়। বেগম জিয়ার চ্যালেঞ্জ গ্রহণ করে একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন।
আওয়ামী লীগের উদ্দেশে করে আমির খসরু বলেন: নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন করে যদি জোরপূর্বক ক্ষমতায় যেতে চান তাহলে রাজনৈতিক অঙ্গনে দীর্ঘমেয়াদে টিকতে পারবেন না। আমরা চাই আপনারা রাজনৈতিক অঙ্গনে থাকুন। গণতন্ত্রের জন্য নিরপেক্ষ নির্বাচন দিন। আর নির্বাচনে জনগণ যাকে ইচ্ছা জয়ী করবে।

 

 

 

 

 

 

 

 

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
চৌধুরী কমপ্লেক্স, ৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়াপল্টন, ঢাকা-১০০০।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-৭১২৬৩৬৯
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2017. All rights reserved by Banglar Chokh
Developed by eMythMakers.com
Close