banglarchokh Logo

সুনামগঞ্জে প্লাষ্টিকের ছাই(গুই) দোকানে মোবাইল কোর্টের অভিযান

সুনামগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 সুনামগঞ্জে প্লাষ্টিকের ছাই(গুই) দোকানে মোবাইল কোর্টের অভিযান

সুনামগঞ্জ পৌর শহরের স্ট্রেডিয়াম সংলগ্ন মাছ ধরার প্লাষ্টিকের ছাই(গুই) এর ইজারাদার মোঃ ফারুক মিয়ার দোকানে মোবাইল কোর্টের অভিযানে প্রায় ৮ হাজার পিস প্লাষ্টিকের ছাই(গুই) আটক করা হয়। যার আনিমানিক বাজার মূল্য ৫ লাখ টাকা।
বৃহস্পতিবার বিকেল ৩টায় সুনামগঞ্জ সিনিয়র মৎস্য অফিসের উদ্যোগে মোবাইল কোর্টের অভিযানে জেলা প্রশাসকের কার্যালয়ের নিবার্হী ম্যাজিস্ট্রেট মোঃ আল আমীন সরকার ও সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সীমা রানী বিশ্বাসের নেতৃত্বে প্লাষ্টিক ছাই(গুই) এর দোকানে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সদর মডেল থানার এস আই সোহেল মিয়া প্রমুখ। পরে বিকেল সাড়ে ৩টায় স্ট্রেডিয়াম সংলগ্ন মাঠে সাধারন মনুষের উপস্থিতিতে আটককৃত ছাই(গুই) গুলো আগুনে পুড়ে ধবংস করা হয়।
সুনামগঞ্জ সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সীমা রানী বিশ্বাস বলেন মৎস্যভান্ডার হিসেবে খ্যাত সুনামগঞ্জে মৎস্য সংরক্ষন ও প্রজননে সরকারের নিদের্শে এই বষার্র মৌসুমে দেশীয় প্রজাতির রেনু পোনা আহরনের কোন সুযোগ নেই এবং মৎস্য নিধনের জন্য এই ছাই(গুই)গুলো অভিযান চালিয়ে আটক এবং ধবংস করতে না পারলে এই গুইগুলো গ্রাম পর্যায়ে সাধারন অমৎস্যজীবিরা কিনে নিয়ে হাওরে কিংবা জলাশয়ে গিয়ে মৎস্য নিধন করত। তিনি বলেন কেহ মৎস্য নীতিমালা অমান্য করে মৎস্য আহরণের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে নিয়মিতভাবে মোবাইল কোটের মাধ্যমে গ্রেফতার ও জরিমানা করা হবে বলেও তিনি জানান। ##

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2020 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com