banglarchokh Logo

১১ সেপ্টেম্বর ঢাকায় ১২ সেপ্টেম্বর সারা দেশে বিএনপির কর্মসূচি

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 ১১ সেপ্টেম্বর ঢাকায় ১২ সেপ্টেম্বর সারা দেশে বিএনপির কর্মসূচি

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও তাঁর মুক্তির দাবিতে ২ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

কর্মসূচির অংশ হিসেবে আগামী ১১ সেপ্টেম্বর ঢাকায় ও ১২ সেপ্টেম্বর সারা দেশে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

এছাড়া খালেদা জিয়ার মুক্তি দাবিতে আগামী ২১ সেপ্টেম্বর সিলেটে, ২৬ সেপ্টেম্বর ময়মনসিংহে ও ২৭ সেপ্টেম্বর রাজশাহীতে সমাবেশ করবে বিএনপি। তবে রংপুরের সমাবেশের তারিখ পরে জানানো হবে।

রবিবার ( ০৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

মির্জা ফখরুল বলেন, ‘গত পাঁচ মাস যাবত বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন আছেন দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। গতকাল ওই হাসপাতালের ভিসিসহ মেডিকেল বোর্ড বলেছেন, তিনি এখন সুস্থ আছেন। তাদের এ বক্তব্য বেগম জিয়াকে পুনরায় কারাগারে নেয়ার ষড়যন্ত্র ও চক্রান্তের অংশ।’

তিনি বলেন, ‘আমরা জানি তার পরিবারের সদস্যরা তার সঙ্গে দেখা করে এসে বলেছেন, তিনি অত্যন্ত অসুস্থ। একা চলতে পারেন না। তিনি দীর্ঘদিন যাবত জটিল রোগে আক্রান্ত। আমরা অবিলম্বে তাঁর মুক্তি দাবি করছি। তাকে তার পছন্দ মতো হাসপাতালে চিকিৎসা নেয়ার সুযোগ দেয়ার জন্য দাবি করছি। অন্যথায় তার শারীরিক যেকোনও অবনতির জন্য বর্তমান অবৈধ সরকারকে দায় নিতে হবে।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন, বিএনপি নেতা মীর সরফত আলী সপু, আবুল কালাম আজাদ, আবদুস সালাম আজাদ ও আমিনুল ইসলাম প্রমুখ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2019 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com