banglarchokh Logo

নকল স্মার্টকার্ড তৈরীর দায়ে একজনকে দুই মাসের কারাদ-, এক লাখ টাকা জরিমানা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 নকল স্মার্টকার্ড তৈরীর দায়ে একজনকে দুই মাসের কারাদ-, এক লাখ টাকা জরিমানা

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় পরিচয়পত্র বা এনআইডি’র নকল স্মার্টকার্ড, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, সরকারি বাহিনীর নকল পরিচয়পত্র তৈরীর দায়ে জিএসএম মুর্শেদ সুমন নামে এক যুবককে আটক করে দুই মাসের কারাদ- ও এক লক্ষ টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ২০ দিনের কারাদন্ডে দন্ডিত করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার রাত সাড়ে ৮টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকবাল হোসেন এই রায় প্রদাণ করেন।
মুর্শেদ সুমন শহরের নিমতলা মোড়ে অবস্থিত হমিদুল্লাহ মার্কেটের ডিজিটাল গ্রাফিক্স নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী এবং পৌর এলাকার আজাইপুরের মৃত ওমর ফারুকের ছেলে।  
নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকবাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে মুর্শেদ সুমনের ব্যবসা প্রতিষ্ঠান ডিজিটাল গ্রাফিক্সে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এ সময় প্রতিষ্ঠানটি থেকে জাতীয় পরিচয়পত্রের স্মার্টকার্ড, পুলিশ, র‌্যাব, এনএসআইসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের নকল পরিচয়পত্র পাওয়া যায়। পরে সুমনকে আটক করা হয় এবং দুই মাসের কারাদ-ে দন্ডিত করাসহ এক লক্ষ টাকা জরিমানা করা হয় এবং অনাদায়ে আরো ২০ দিনের কারাদন্ডে দন্ডিত করা হয়।
রাতেই মুর্শেদ সুমনকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2019 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com