banglarchokh Logo

যুবলীগ চেয়ারম্যানের দেশত্যাগে নিষেধাজ্ঞা, বেনাপোলে বাড়তি সতর্কতা

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 যুবলীগ চেয়ারম্যানের দেশত্যাগে নিষেধাজ্ঞা, বেনাপোলে বাড়তি সতর্কতা

বাংলাদেশের ক্ষমতাসীন আওয়ামী লীগের যুবসংগঠন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তিনি যাতে ভারতে পালিয়ে যেতে না পারেন সেজন্য সীমান্তে সর্তকতা জারি করা হয়েছে।

রোববার সন্ধ্যায় বেনাপোল পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন খান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, পুলিশের স্পেশাল ব্রাঞ্চ থেকে আমাদের কাছে মৌখিক নির্দেশনা দেয়া হয়েছে। যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও নেপালের নাগরিকরা যাতে কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারেন সে জন্য সর্বোচ্চ সতর্ক থাকতে বলা হয়েছে।

তিনি আরও জানান, বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের নাম, ঠিকানা যাচাই ও পাসপোর্টের সঙ্গে তাদের ছবি মিলিয়ে দেখা হচ্ছে। জাল পাসপোর্ট যাতে ব্যবহার করতে না পারেন সে জন্য যাত্রীদের হাতের ছাপ ও ছবি তুলে রাখা হচ্ছে।

এর আগে শনিবার গভীর রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম থানার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রাম থেকে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ও সহ-সভাপতি এনামুল হক আরমানকে গ্রেফতার করে র‌্যাব।
গ্রেফতার যুবলীগ নেতা সম্রাট

গ্রেফতার সম্রাটকে ঢাকায় আনার পর দুপুরে তাকে নিয়ে তার কাকরাইলের কার্যালয়ে চলে পাঁচ ঘণ্টার অভিযান চালায় র‍্যাব। সেখানে পিস্তল, মদ, ইয়াবার সঙ্গে ক্যাঙ্গারুর চামড়া উদ্ধারের কথা জানানো হয়। এরপর বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ছয় মাসের সাজা দিয়ে তাকে পাঠিয়ে দেওয়া হয় কারাগারে।

এদিকে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সহ-সভাপতি এনামুল হক আরমানকেও ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। তাকে কুমিল্লা কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

পার্সটুডে

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2020 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com