banglarchokh Logo

আবরার হত্যাকারীর ফাঁসির দাবিতে রাবি ও রুয়েটে বিক্ষোভ

মিনহাজ আবেদীন রাবি প্রতিনিধি
বাংলার চোখ
 আবরার হত্যাকারীর ফাঁসির দাবিতে রাবি ও রুয়েটে বিক্ষোভ

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। পরে বিকেল সাড়ে ৫টায় একই স্থানে মানববন্ধন ও ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল পালিত হয়। একই সময় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও (রুয়েট) শিক্ষার্থীরা বিক্ষোভ ও মানববন্ধন করেছে।

মানববন্ধনে আইন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী কে এ এম সাকিব বলেন, একটা উন্নত দেশে কুকুররা যে নিরাপত্তা পায়, বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে শিক্ষার্থীরা সেই নিরাপত্তাটুকুও পায়না। হল প্রভোস্ট দুর্নীতি করে, ছাত্রলীগের সিট বাণিজ্যে সহযোগিতা করে, কিন্তু হলগুলোতে নিরাপত্তা দিতে পারে না।
রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী নাদিরা রুম্মান বলেন, সমালোচনা করলেই আঘাত, হামলা, মামলা, বহিষ্কার নেমে আসে, পিটিয়ে হত্যা করা হয়। মানুষ মারার লাইসেন্স তাদের দিয়েছে কে?
ফাইন্যান্স বিভাগের শিক্ষার্থী মাসুদ বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা লাশ হচ্ছে, গুম হচ্ছে আর ভিসিরা লিফট কিনতে ব্যস্ত। আবরার হত্যার বিচার কি আমরা পাবো?
পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোর্শেদুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ বিন আফতাব প্রমূখ। প্রধান ফটকের সামনে মানবন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

এদিকে আবরার হত্যার বিচার দাবিতে রুয়েটেও বিক্ষোভ ও মানবন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। বিচার না পাওয়া পর্যন্ত আন্দোলন অব্যহত থাকবে বলে জানান তারা।
এর আগে রাবির প্রধান ফটকের সামনে রাজশাহী ও ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। এসময় আবরার হত্যার বিচার না হওয়া পর্যন্ত আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা। তাদের অবরোধ কর্মসূচির সময় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে রাস্তার দু পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে শিক্ষার্থীরা সড়ক থেকে সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।
 প্রসঙ্গত, রবিবার দিবাগত রাতে বুয়েটের শের-ই-বাংলা হলের নিচতলা থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। শিবির সন্দেহে ছাত্রলীগ তাকে পিটিয়ে হত্যা করে বলে অভিযোগ জানিয়েছে শিক্ষার্থীরা। এঘটনায় ফুয়াদ ও রাসেল নামে দুই ছাত্রলীগ নেতাসহ চারজনকে আটক করেছে পুলিশ।#

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2020 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com