banglarchokh Logo

রাণীনগরে ‘মল পার্টি’র চার সদস্যর কারাদন্ড

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি
বাংলার চোখ
 রাণীনগরে ‘মল পার্টি’র চার সদস্যর কারাদন্ড

 মানুষের মল ছিটিয়ে লোকদের ব্যস্ত রেখে অভিনব কায়দায় পকেট থেকে টাকা চুরি করা চক্রের ৪ জন সদস্যকে এক মাস করে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও রাণীনগর উপজেলা নির্বাহী অফিসার মো: আল মামুন। সাজাপ্রাপ্ত সদস্যরা হলেন, পাবনা জেলার বেড়া উপজেলার মালদাপাড়া গ্রামের মৃত-মোজাহার প্রামাণিকের ছেলে রফিকুল ইসলাম (৪৫), একই উপজেলার বড়গয়না গ্রামের মৃত আবু মোল্লার ছেলে সিদ্দিক মোল্লা (৪০), বড়গয়না গ্রামের জবেদ মোল্লার ছেলে আশরাফ আলী (৫০) ও জগন্নাতপুর গ্রামের সোনাউল্লাহর ছেলে মোস্তাক (৫৬)।
প্রত্যক্ষদর্শী স্থানীয় ইউপি মেম্বার গোলাম মোস্তফা জানান, সোমবার সকালে রাণীনগর উপজেলার বেলোবাড়ি গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক আবু জাফর মাস্টার উপজেলা বাসস্ট্যান্ড মোড়ে সোনালী ব্যাংক টিটিডিসি শাখা হতে তার অবসর ভাতা উত্তোলন করে ব্যাংক থেকে নিচে নামছিলেন। এসময় চক্রের চার সদস্য তার পড়নের কাপড়ে মানুষের মল ছিটিয়ে দিয়ে ধৌত করার জন্য ব্যস্ত রেখে অভিনব কৌশলে প্রায় ১৬ হজার টাকা পকেট থেকে চুরি করে নিয়ে যায়। টাকা নিয়ে যাবার সময় চার সদস্য চলমান ভ্যানগাড়ীর উপর টাকা ভাগ-বাটোয়রা করছিলো। এমন সময় ঘটনাটি তিনি দেখতে পেয়ে সন্দেহ হলে তাদের কে আটক করে। তাদের কাছে বিভিন্ন কৌটায় রাখা মানুষের মল পাওয়া যায়। তার কিছু পরেই জানা যায় যে, তারা আবু জাফর মাস্টারের টাকা চুরি করে নিয়ে যাচ্ছিলো। এরপর স্থানীয় জনগন তাদেরকে আটক করে নির্বাহী অফিসারের কাছে সোর্পদ করে। তিনি আরো জানান, এই চক্রটি এর আগেও এই উপজেলায় মানুষের শরীরে মল ছিটিয়ে বেশ কয়েকটি ঘটনা ঘটিয়েছে কিন্তু তখন তাদেরকে আটক করা যায়নি। আগের ঘটনাগুলোর প্রেক্ষাপটে স্থানীয়রা এই চক্রটিকে ‘মল পার্টি’ বলেই আলোচনা-সমালোচনা করছে বলে জানা গেছে।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার মো: আল মামুন বলেন, জনগন চুরি চক্রের চার সদস্যকে আটক করে আমার কাছে নিয়ে আসে। আমি তাদের প্রত্যককে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে দুপুরে জেল হাজতে প্রেরণ করেছি। আর উদ্ধারকৃত টাকা অবসরপ্রাপ্ত শিক্ষক আবু জাফরের কাছে হস্তান্তর করেছি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2020 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com