banglarchokh Logo

চাঁপাইনবাবগঞ্জে নানা আয়োজনে শিশু অধিকার সপ্তাহ পালন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 চাঁপাইনবাবগঞ্জে নানা আয়োজনে শিশু অধিকার সপ্তাহ পালন

“আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো” এই স্লোগানে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা, শিশু সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।
বাংলাদেশ শিশু একাডেমী চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় বুধবার সকালে গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ে এসব অনুষ্ঠান হয়। এ সময় শিশু অধিকার সপ্তাহের চিত্রাংকন প্রতিযোগিতায় ৩টি বিভাগে প্রায় ৪০ জন শিক্ষার্থী অংশ নেয়। প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে শিশু থেকে ৩য় শ্রেণী, ‘খ’ বিভাগে ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণী এবং ‘গ’ বিভাগে ৭ম থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্র্র্থীরা অংশ নেয়। চিত্রাংকন প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক খাইরুল আলম ও জেলা শিশু একাডেমীর চিত্রাংকন প্রশিক্ষক আব্দুল্লাহ আল মুহাইমেন।
প্রতিযোগিতা শেষে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. শফিকুল আলমের সঞ্চালনায় আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন, জেলা মুক্ত মহাদলের সভাপতি মোসফিকুর রহমান, গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকশানা আহমেদসহ ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স জেলা শাখার প্রতিনিধিরা।
আলোচনা সভা শেষে ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের সদস্যদের অংশগ্রহণে শিশুদের সচেতনতামূলক নাটক প্রর্দশন করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2020 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com