banglarchokh Logo

আন্তর্জাতিকভাবে ‘ভ্যাকসিন হিরো’ খেতাব পেয়েছেন প্রধানমন্ত্রী -জাহিদ মালেক

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি
বাংলার চোখ
 আন্তর্জাতিকভাবে ‘ভ্যাকসিন হিরো’ খেতাব পেয়েছেন প্রধানমন্ত্রী -জাহিদ মালেক

স্বাস্থ ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশের স্বাস্থসেবার মান অনেক উন্নত হয়েছে। যার সুনাম সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। আমরা দেশের সকল শিশুকে ভ্যাকসিন দিয়েছি। এ কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিকভাবে ‘ভ্যাকসিন হিরো’ খেতাব পেয়েছেন- এটা আমাদের গর্ব।

রোববার দুপুরে টাঙ্গাইলে শেখ হাসিনা মেডিকেল কলেজের নব-নির্মিত ৬তলা বিশিষ্ঠ একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এ সব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, দেশের হাসপাতালগুলোতে চিকিৎসকসহ জনবলের ঘাটতি রয়েছে। সে ঘাটতি পুরণের জন্য সরকার উদ্যোগ নিয়েছে। ইতোমধ্যে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে।

তিনি আরো বলেন, ইতিমধ্যেই পেরামেডিক্স এবং নার্সদের নিয়োগ চলমান রয়েছে। বাংলাদেশের স্বাস্থ্য সেবার মান অনেক উন্নত হয়েছে। যার সুনাম সারা বিশ্বে ছড়িয়ে পরেছে। টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজের পূণাঙ্গ রূপ প্রায়ই হয়ে গেছে। আশা করছি শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালের কার্যক্রম তাড়াতাড়িই শুরু হবে। ডাক্তার, নার্স ও যন্ত্রপাতির ব্যবস্থা সময় মতোই করা হবে।

টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য আলহাজ মো. ছানোয়ার হোসেনের সভাপতিত্বে ওই উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল হক টিটু এমপি, টাঙ্গাইল-২  গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. নুরুল আমীন মিঞা, জেলা বিএমএ’র  সাধারণ সম্পাদক ও সহযোগী অধ্যাপক ডা. শহীদুল্লাহ কায়সার, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com