banglarchokh Logo

রোমে বসবাসরত মায়েদের জন্য ভাষা শিক্ষা স্কুলের যাত্রা শুরু

ইসমাইল হোসেন স্বপন,ইতালি প্রতিনিধি
বাংলার চোখ
 রোমে বসবাসরত মায়েদের জন্য ভাষা শিক্ষা স্কুলের যাত্রা শুরু

ইতালির রোমে বসবাসরত মায়েদের জন্য ইতালিয়ান ভাষা শিখার জন্য একটি স্কুলের যাত্রা শুরু হয়েছে।

গত মঙ্গলবার (৫ নভেম্বর) রোমের মুনিসিপিও ফিডেন স্কুলের ব্যবস্থাপনায় এবং কমিউনিটি ব্যক্তিত্ব জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সহ-সভাপতি এম ডি আব্দুল ওয়াদুদের উদ্যোগে ইতালীয়ান ভাষা শিক্ষা স্কুলের আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে।  

অনুষ্ঠানে ফিডেন স্কুলের মূল্যায়নকারী ক্যালুডিয়া প্রেটেলির প্রাণবন্ত সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুলের কাউন্সিলর এঞ্জেলা সিলবেস্টরিনি,ভাইস প্রেসিডেন্ট ক্যালুডিও সিলভেস্টরিনি,শিক্ষক এন্টোনেলা মাইকেল   মনিরুজ্জামান মনির
সহ রোমে বসবাসরত কমিউনিটি ব্যক্তিত্বরা।

এম ডি আব্দুল ওয়াদুদ বলেন, ইতালীতে ইতালীয়ান ভাষার স্কুল প্রতিষ্ঠা করা একটি গৌরব ও সম্মানের বিষয়।  

এই স্কুলের মাধ্যমে মায়েরা যখন ইতালীয়ান ভাষা শিক্ষা গ্রহণ করবে তারা অনেক উপকৃত হবে। তিনি আরো বলেন, বিদেশের মাঠিতে ইতালীয়ান ভাষা স্কুল প্রিতিষ্ঠা করা সহজ সাধ্য বিষয় নয়। অনেক প্রতিকূলতা অতিক্রম করে আজকের এ পর্যায়ে আসতে হয়েছে।

সব শেষে ক্যালুডিয়া প্রেটেলি  অনুষ্ঠানে উপস্থিত  বাংলাদেশি সহ বিভিন্ন দেশের প্রবাসীদের নাম রেজিস্ট্রেশন করে সবাইকে স্কুলের আসার তারিখ সময়সূচি জানিয়ে দেন এবং স্কুলে এসে ক্লাস করার আহ্বান করেন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2019 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com