banglarchokh Logo

বর্তমান সরকার দেশের মানুষের শত্রুতে পরিণত হয়েছে: মিনু

সোহরাব হোসেন সৌরভ রাজশাহী থেকে
বাংলার চোখ
 বর্তমান সরকার দেশের মানুষের শত্রুতে পরিণত হয়েছে: মিনু

রাজশাহী মহানগর ও জেলা  যুবদল ও স্বেচ্ছাসেবক দলের আয়োজনে গতকাল শনিবার রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জািমিন আবেদন খারিজের প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবীতে নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ে সামনে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের পুর্বে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে সামনের দিকে যেতে থাকলে পুরিশ বাধা দেয়। একপর্যায়ে পুলিশের সাথে বাকবিতন্ডা হয়। এসময়ে তারা সরকার পতনের জন্য বিভিন্ন স্লোগান দেন। পরে মিছিল শেস করে সমাবেশ করেন। সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর যুবদলের সভাপতি আবুল কালমা আজাদ সুইট। প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্ষন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রি কমিটির বন ও পরিবেশ বিসয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিয়ষক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত । সভা পরিচালনা করেন মহানগর সেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন।
এছাড়াও মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, জেলা বিএনপি’র সদস্য আনোয়ার হোসেন উজ্জল, মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি মাইনুল হক হারু, জেলা যুবদলের সহ-সভাপতি মোজাফ্ফর হোসেন মুকুল, সুলতান আহম্মেদ রাসু, শহীদুজ্জামান, আলাউদ্দিন, সালেহ আহম্মেদ, মহানগর যুবদলের সহ-সভাপতি আবু হেনা মোহাম্মদ শাহিন রান্টু, মামুন, ফাই ও ফায়ারিং, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান টিটো, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক হাশেম আলী শেখ, হাফিজুর রহমান আপেল, আনারুল, জনি, মীর্জা মুক্তা, শ্যামল, জামিল, নাজির, সুমন ও বিপ্লব ধর্ম বিসয়ক সহ-সম্পাদক মেরাজ, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দু মালেক, আব্দুর রহমান,ইয়াকুব আলী, জুয়েল খান ও মশিউর রহমান।
মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মাসুদুর রহমান লিটন, সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ওয়ালিউজ্জামান পরাগ, মহানগর সেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার, যুগ্ম সাধারণ সম্পাদক মীর তারেক, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি, মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি ও নাহিন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি রিবউল ইসলাম কুসুম, যুগ্ম সাধারণ সম্পাদক আরফিন কনকসহ যুবদল ও স্বেচ্ছাসেবকদলের থানা, উপজেলা, ইউনিয়ন, পৌরসভা ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।  
প্রধান অতিথির বক্তব্যে মিনু বলেন, পৃথিবীর সব থেকে বড় স্বৈরাচার সরকার হচ্ছে বাংলাদেশের বর্তমান সরকার। এই সরকার দেশের আইন শৃংখলা বাহিনীকে জনগণের নিকট শত্রুতে পরিণত এবং অসম্মানীত করে তুলেছে। এছাড়াও বিশেষ একটি গোয়েন্দা সংস্থার উপর নির্ভর করে সরকার টিকে আছে। পায়ের তলায় মাটি না থাকায় তারা এই পথ বেছে নিয়েছে। আইন শৃংখলা বাহিনীকে দিয়ে ভোট ডাকাতী করে ক্ষমতায় বসে এখন দিশেহারা হয়ে পড়েছে। একদিকে আইন শৃংখলা বাহিনীকে যেমন নিয়ন্ত্রনে রাখতে ব্যর্থ হয়েছে অন্যদিকে দেশে সকল প্রকার নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মুল্য বৃদ্ধি করে দিয়ে দেশের মানুষকে মহা বিপদে ফেলে দিয়ে। এই সরকার কোনটাই নিয়ন্ত্রণ করতে পারছে। কোনদল প্রতিবাদ করতে গেলে তাদের উপর নেমে আসছে নির্যাতন।
তিনি বলেন পৃথিবীর কোন স্বৈরাচার সরকার চিরদিন ক্ষমতায় থাকতে পারেনি। তাদের নির্মন পরিণতি হয়েছে। এই স্বৈরাচার সরকারের দিন শেষ হয়ে  এসেছে। এরও ঐ সকল সরকারের মত পরিণত হবে বলে বক্তৃতায় উল্লেখ করেন। তিনি আরো বলেন, শুধু হত্যা, খুন, গুম, ধর্ষন করে ক্ষ্যান্ত হচ্ছেনা এই সরকার। হাজার হাজার কোটি টাকা লোপাট ও দুর্নীতি করে টাকার পাহাড় গড়ে তুলেছে। অথচ বেগম খালেদা জিয়া কোন প্রকার দুর্নীতি করা ছাড়াই শুধুমাত্র প্রতিহিংসার রাজনীতির শিকার হয়ে কারাভোগ করছেন। তাঁর বয়স পঁচাত্তর বছর হলেও এবং রোগে আক্রান্ত হলেও এই ফ্যাসিস্ট সরকার জামিন দিচ্ছেনা । ইচ্ছাকৃতভাবে বেগম জিয়াকে কারাগারে রেখেছে। সেখান থেকে মেরে পেলার ষড়যন্ত্র করছে। কিন্তু অবস্থা আর চলতে দেওয়া হবেনা। দ্রুতই কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী সরকার পতনের আন্দোলন গড়ে তোলা হবে।  এই আন্দোলনে সক্রিয়ভাবে মাঠে থাকার জন্য নেতাকর্মীদের আহবান জানান তিনি। সেইসাথে কারো ফাঁদে পা দেওয়ার জন্য তাদের নির্দেশ দেন তিনি।  


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2020 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com