banglarchokh Logo

বিশ্বওলী খাজাবাবা ফরিদপুরীর উরস শুরু

শেরপুর প্রতিনিধি
বাংলার চোখ
 বিশ্বওলী খাজাবাবা ফরিদপুরীর উরস শুরু

দেশ বিদেশের  শান্তি ও কল্যাণকামী  মানুষের পথ প্রদর্শক, জাকের পার্টির প্রতিষ্ঠাতা বিশ্বওলী  হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী ( কুঃছেঃআঃ)  ছাহেবের মহা পবিত্র বিশ্ব উরস শরীফ- রবিবার (১৬ ফেব্রুয়ারি ) বিশ্বওলীর জন্মভূমি শেরপুরের পাকুরিয়ার আবির্ভাব মঞ্জিলে শুরু । আযানের সুমধুর ধ্বনী, পরম করুনাময়ের রহমত কামনা করে অশ্রুসজল মুনাজাত,   এক লয়ের জেকের,  দফায় দফায় মিলাদ মাহফিল - সেসাথে  প্রাণপ্রিয় মুর্শিদ কেবলাজানের জন্মভূমির মানুষের সাথে অনুসারীদের  মনখুলে ভাব বিনিময়,  বিনিময়ে পাকুরিয়া তথা শেরপুরের মানুষের হৃদয়ছোয়া সরল সহজ ভালোবাসা - সব কিছু মিলে একাকার ইতিহাসে প্রথমবারের মতো  বিশ্ব ওলীর আবির্ভাব মঞ্জিলের এবারের বিশ্ব উরস শরীফ।

বিশ্ব উরস শরীফের প্রথম দিনে দুপুর ১২ টায়  বিশ্বওলীর আপন মুর্শিদ  খাজায়ে খাজেগান হযরত শাহ্খাসূফী খাজা  এনায়েতপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের বেছালক্ষণ স্মরণে  সমবেত সকলে একযোগে দাড়িয়ে মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।

বিশ্বওলী হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরীর ( কুঃছেঃআঃ)  আধ্যাত্বিক উত্তরাধিকার এবং জাকের পার্টি চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী বিশ্ব উরস শরীফের প্রথম দিনে সমবেতদের দফায় দফায় সাক্ষাৎ দান করেন। ওয়াক্তিয়া নামাজের সাথে নফল ইবাদত বন্দেগী, তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, রাতের শেষ ভাগে আল্লাহ তায়ালার রহমত কামনা ও  বিশ্ব নবী রাসুলে পাক (সা:) এর স্মরণ , মোরাকাবা মোশাহেদা , জেকের আসকার ও ওয়াজ নসিহত অনুষ্ঠিত হচ্ছে।

বিশ্ব ওলীর আবির্ভাব মঞ্জিল পাকুরিয়া পাক দরবার শরীফের চারপাশে  কয়েক কিলোমিটার এলাকা জুড়ে বিশাল বিশাল শামিয়ানা, সুসজ্জিত তোরন,  গাড়ী পার্কিং, দমকল ও মেডিকেল ইউনিট, হ্যালিপ্যাড, নিশ্ছিদ্র নিরাপত্তা সুনিশ্চিতে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী এবং তাদের সহযোগিতাদানে কয়েক হাজার নিরাপত্তা কর্মীর অংশগ্রহণ, আর্চওয়ে গেট, হ্যান্ডহেল্ড  মেটাল ডিটেক্টর ও পর্যাপ্ত সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2020 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com