banglarchokh Logo

ফেসবুকে মিথ্যা অপপ্রচার, সাংবাদিক শ্রীঘরে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 ফেসবুকে মিথ্যা অপপ্রচার, সাংবাদিক শ্রীঘরে

করোনা ভাইরাস নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে মিথ্যা অপপ্রচার ও গুজব ছড়ানোর অভিযোগে চাঁপাইনবাবগঞ্জে মো. রুবেল নামে এক কথিত সাংবাদিককে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার কল্যাণপুরের কালুর ছেলে। শুক্রবার তাকে আটকের বিষয়টি জানিয়েছেন জেলা গোয়েন্দা পুলিশের এস.আই আবু আব্দুল্লাহ জাহিদ।
তিনি জানান, এস.এম রুবেল নামে একটি ফেসবুক আইডি থেকে করোনা ভাইরাস নিয়ে মিথ্যা বিভ্রান্তিকর তথ্য প্রচার করেন। বিষয়টি নজরে আসার পর তদন্ত করে রুবেলের অবস্থান নিশ্চিত হয়ে বৃহস্পতিবারর রাতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে যুক্তরাজ্য ভিত্তিক গণমাধ্যম সংস্থা ব্রিটিশ ব্রড কাস্টিং কর্পোরেশন-বিবিসি বাংলা সাদৃশ্য সংবাদ মাধ্যমের লোগো সম্বলিত বুম ও ব্যাগ উদ্ধার করা হয়। তার কাছে আজকের বসুন্ধরা পত্রিকার আইডি কার্ডও পাওয়া যায়। এস.আই জাহিদ আরো জানান, এর আগেও তার বিরুদ্ধে হত্যা, মাদকসহ তিনটি মামলা রয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
জানা গেছে, আটক রুবেল হত্যা ও মাদকসহ একাধিক মামলা থেকে জামিনে বেরিয়ে কিছুদিন আগেও আদালতে মহরিল হিসেবে কাজ করতেন। হঠাৎ করেই তিনি নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন জায়গায় চাঁদাবাজি শুরু করেন। শুধু তাই নয় চাঁদাবাজীর স্বার্থে বেশ কিছু যুবককে অর্থের বিনিময়ে ভূয়া সাংবাদিক তৈরী করেন। এছাড়াও বিভিন্ন মানুষকে ভয়ভীতি দেখিয়ে মোটা অংকের অর্থ হাতিয়ে নেয়ার মত গুরুতর অসংখ্য অভিযোগ রয়েছে আসামী রুবেলের বিরুদ্ধে। আর এনিয়ে স্থানীয় সাংবাদিকরা ছিলেন চরম বিব্রতকর অবস্থায়।
এদিকে, পরিবার সূত্রে জানা গেছে রুবেল প্রাথমিক বিদ্যালয়ের গন্ডি পেরোতেই পারেনি। তবে নিজেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা করেছেন বলে দাবি করতেন। আর তাই নুন্যতম যোগ্যতা যাচাই না করে গণমাধ্যম প্রধানদের সাংবাদিক কার্ড দেয়া থেকে বিরত থাকার আহ্বান জানান চাঁপাইনবাবগঞ্জের সাংবাদিক নেতারা। এরকম আরো একাধিক সাংবাদিক জেলায় দাপিয়ে বেড়াচ্ছে দাবি করে তারা বলছেন এদের এখনই নিয়ন্ত্রণ করা না গেলে কলঙ্কিত হবে সাংবাদিকতার মত মহান পেশা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2020 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com