banglarchokh Logo

বগুড়ায় বাসদের মানবন্ধন অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি
বাংলার চোখ
 বগুড়ায় বাসদের মানবন্ধন অনুষ্ঠিত

 সারাদেশে করোনা সংক্রমনের ঝুঁকির কারনে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল - বাসদ ষোষিত তিস্তা অভিমুখে তিস্তা মার্চের পরিবর্তিত কর্মসূচী সংক্ষিপ্ত সমাবেশ শনিবার শহরের সাতমাথায় অনুষ্ঠিত হয় । সমাবেশের সভাপতিত্বে করেন বাসদ বগুড়া জেলার আহবায়ক এ্যাড.সাইফুল ইসলাম পল্টু । বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলা সাঃ সম্পাদক শহিদুল ইসলাম, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম জেলা আহবায়ক দিলরুবানূরী , সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট জেলা সাঃ সম্পাদক শহিদুল ইসলাম , সমাজতান্ত্রিক মহিলা ফোরাম জেলা আহবায়ক দিলরুবা নূরী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি ধনঞ্জয় বর্মন প্রমুখ ।
সমাবেশে এ্যাড. সাইফুল ইসলাম পল্টু বলেন, শুল্ক মৌসুম শুরুর প্রাক্কালে বাসদ এর উদ্যোগে ঢাকা –তিস্তাব্যারেজ মার্চ করে ভারত কর্তৃক একতরফাভাবে পানি প্রত্যাহারের প্রতিবাদ , জনসচেতনতা সৃস্টি ও সরকারের নতজানু নীতির প্রতিবাদ করার কর্মসূচী স্থগিত করেছি । কিন্তু ভারতের পানি আগ্রাসন নিয়ে জাতীয় সংকটের বিরুদ্ধে    আমাদের আন্দোলন চলমান রাখার অংশ হিসেবে এই আতংক জনক পরিস্তিতেও আমরা সংক্ষিপ্ত আকারে কর্মসূচী পালন করছি। পাশাপাশি করোনা ভাইরাস সংক্রমনের বিরুদ্দে কথার বাড়াবাড়ি না করে কার্যকর ব্যবস্থা গ্রহন ও পর্যাপ্ত বরাদ্দের জন্য সরকারের প্রতি দাবি জানান । হাসপাতালে করোনা সনাক্তকরণের প্রয়োজনীয় সামগ্রী , ডাক্তার- নার্স- স্বাস্থ্য কর্মীর সুরক্ষা সামগ্রী সরবরাহ , ঝুঁকিতে থাকা শ্রমিক , সাংবাদিক , পুলিশসহ সকলের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান ।
অন্যান্য নেতৃবৃন্দ বলেন করোনা আতংকে এখন জনজিবন আতংকিত । এর সুযোগে এক শ্রেণীর মুনাফালোভী ব্যবসায়ী ইতিমধ্যে চালের দাম কেজিতে ৭/৮ টাকা, ডিমের ডজন ২০ টাকা বৃদ্ধিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করে জন জিবন আরো সংকটে নামিয়ে আনছে । অথচ সরকারের সেদিকে ভ্রুক্ষেপ নাই । নেতৃবৃন্দ দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিরোধ ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান । করোনার দুর্যোগের সুযোগে দ্রব্যমূল্য বৃদ্ধি ,শ্রমিক ছাঁটাইয়ের চক্রান্ত বন্ধ করার দাবি করে জনগণের প্রতি আতংগ্রস্ত না হয়ে সতর্ক থাকার আহবান জানান । 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com