banglarchokh Logo

স্থানীয় প্রশাসনকে সহায়তায় আজথেকে মাঠে নামছে সেনাবাহিনী

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 স্থানীয় প্রশাসনকে সহায়তায় আজথেকে মাঠে নামছে সেনাবাহিনী

দেশব্যাপী করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব তৈরি এবং সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য কাল থেকে মাঠে নামছে সশস্ত্রবাহিনী। জেলা ম্যাজিস্ট্রেটকে সহায়তার জন্য তারা নিয়োজিত থাকবেন।

সোমবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)  সহকারী পরিচালক রাশেদুল আলম খান সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

এর আগে করোনা ভাইরাস নিয়ে সচিবালয়ে জরুরি ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সারাদেশে সশস্ত্রবাহিনী মোতাযেনের কথা জানান।

করোনা ভাইরাস বাংলাদেশে সংক্রমণ বিস্তৃতির সম্ভাব্যতা ও প্রেক্ষাপট বিবেচনায় বেসামরিক প্রশাসনের অনুরোধে বিভাগীয় শহর, জেলা শহরগুলো ও উপকূলী এলাকায় ‘In Aid to Civil Power ; এর আওতায় সেনা, নৌ ও বিমান বাহিনী নিয়োজিত থাকবে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

জেলা ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে সেনাবাহিনী করোনা ভাইরাস সংক্রান্ত রোগীদের চিকিতসা ব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোারেন্টাইন ব্যবস্থা পর্যালোচন করবে।

বিশেষ করে বিদেশ ফেরত ব্যক্তিদের কেউ নির্ধারিত কোয়ারেন্টাইনের বাধ্যতামূলক সময় পালনে ত্রুটি/অবহেলা করছে কিনা তা পর্যালোচন করবে। জেলা ম্যাজিস্ট্রেটরা স্থানীয় আর্মি কমান্ডারের কাছে অবস্থা পর্যালোচনার জন্য আইন অনুসারে সেনা বাহিনীর নিকট অনুরোধ জানাবে।

নৌবাহিনী উপকূলীয় এলাকায় বেসামরিক প্রশাসনকে সহায়তা কাজ করবে। বিমান বাহিনী হাসপাতালের প্রয়োজনী চিকিতসা সামগ্রী ও জরুরি পরিবহন কাজে নিয়োজিত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন আর ৩৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2020 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com