banglarchokh Logo

ক্যানবেরাতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 ক্যানবেরাতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন

আজ, ২৬ মার্চ  করোনা ভাইরাসের কারনে এবার ভিন্ন পরিবেশ ও প্রতিবেশে ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশনে যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে  ৪৯ তম “মহান স্বাধীনতা ও জাতীয় দিবস” ২০২০ উদ্যাপন করা হয়। স্যোসোল ডিস্টেন্সের নিয়ম মেনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয় এবং স্বল্পপরিসরে আলোচনা অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।
সকালে  বাংলাদেশ হাইকমিশন প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন করে হাইকমিশনার সুফিউর রহমান। এর পরে একাত্তর সালে পাকিস্তানি হানাদার বাহিনী কর্তৃক নিহত সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও তাঁদের আত্মার মাগফেরাত কামনা করে  দু’আ ও মোনাজাত করা হয়। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি,  প্রধানমন্ত্রী,  পররাষ্ট্র মন্ত্রী ও  পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করা হয়।

হাইকমিশনার সুফিউর রহমান তাঁর শুভেচ্ছা বক্তব্যে মহান স্বাধীনতা দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের আত্মত্যাগ ও মুক্তিযোদ্ধাদের অবদানের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি বহু ত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে অর্থবহ করতে অর্থনৈতিক মুক্তির পাশাপাশি সামাজিক ও অপসংস্কৃতি থেকে মুক্তির লক্ষে ও একযোগে কাজ করার আহ্বান জানান। এ ক্ষেত্রে তিনি অস্ট্রেলিয়া থেকে মেধা, প্রযুক্তি ও গাইডলাইন নিয়ে বাংলাদেশে কাজ করার ভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে বলেন, আঞ্চলিকভাবে সমন্বিত উদ্যোগে কাজ করলে বৈশ্বিক বিভিন্ন দুর্যোগ, মহামারি ও প্রাদূরর্ভাব থেকেও মুক্তি অর্জন করা সম্ভব বলে তিনি মনে করেন এবং উপস্থিত সকলকে গভীরভাবে কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।



সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2020 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com