banglarchokh Logo

হাজার টন খাদ্য ও মাংস দান করলেন সালাহ

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 হাজার টন খাদ্য ও মাংস দান করলেন সালাহ

মিসরে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন দেশটির ফুটবল কিং মোহামেদ সালাহ। নিজ ও পার্শ্ববর্তী এলাকার দুস্থ-অসহায় পরিবারের মাঝে কয়েক হাজার টন খাদ্য ও মাংস বিতরণ করেছেন তিনি।

লিভারপুল ফরোয়ার্ডের বাবা সালাহ ঘালি এ খবর দিয়েছেন। তিনি বলেন, আমার ছেলে গ্রামবাসীকে সুস্থ ও নিরাপদ দেখতে চান। এ জন্য তাদের গণজমায়েত এড়িয়ে চলার অনুরোধ জানিয়েছে সে।

মিসরের নাগরিগের এক গ্রামে জন্মগ্রহণ করেন সালাহ। ঘালি বলেন, পুরো এ গ্রামে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক সরবরাহ করা হয়েছে। পাশাপাশি আশপাশের কয়েকটি গ্রামে এসব খাদ্যদ্রব্য বণ্টন করা হয়েছে।

নাগরিগে কোভিড-১৯ মোকাবেলায় শুরু থেকেই ভূমিকা রাখছে মোহামেদ সালাহ ফাউন্ডেশন। এর আগে স্থানীয় হাসপাতালে ১০ লাখের বেশি ইউরো অনুদান দেন মিসরীয় মেসি।

মিসরের রাজধানী কায়রো থেকে ১২৯ কিলোমিটার দূরের প্রত্যন্ত অঞ্চল নাগরিগ। সেখান থেকে উঠে এসেই আজকের বিশ্ব তারকায় পরিণত হয়েছেন সালাহ। গেল মৌসুমে অলরেডদের হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতেন তিনি। এরই মধ্যে তাদের জন্য অনেক সম্মান ও মর্যাদা বয়ে এনেছেন দ্য ফারাওখ্যাত ফুটবলার।

নিজ গ্রামের উন্নয়নে ইতিমধ্যে অনেক অর্থ সহায়তা দিয়েছেন সালাহ। মানসম্মত শিক্ষা ও স্বাস্থ্য সুরক্ষায় নিজ এলাকায় বেশ কিছু স্কুল ও হাসপাতাল প্রতিষ্ঠা করেছেন তিনি। এলাকার কেউ অসুস্থ হলে কিংবা বিয়ে করলে বাবার মাধ্যমে অর্থ সহায়তা করে থাকেন ২৭ বছর বয়সী ফুটবলার।

তথ্যসূত্র: ইজিপ্ট ইন্ডিপেনডেন্ট

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2020 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com