banglarchokh Logo

আম্পানে ক্ষতিগ্রস্থ সুন্দরবন উপকূলের সাড়ে ৩ হাজার পরিবারের মাঝে কোস্ট গার্ডের খাদ্য সহায়তা

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
বাংলার চোখ
 আম্পানে ক্ষতিগ্রস্থ সুন্দরবন উপকূলের সাড়ে ৩ হাজার পরিবারের মাঝে কোস্ট গার্ডের খাদ্য সহায়তা

সুপার সাইক্লোন আম্পানের তান্ডবে ক্ষতিগ্রস্থ সুন্দরবন উপকূলের সাড়ে ৩ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে কোস্ট গার্ড। শুক্রবার সকাল থেকে পর্যায়ক্রমে মোংলার জয়মনি, বাগেরহাটের শরণখোলা, খুলনার দাকোপের বানীশান্তা, নলিয়ান, সাতক্ষীরার কয়রা, গাবুরা ও কৈখালী এলাকার দুর্গতদের মাঝে ত্রাণ হিসেবে চাল, ডাল, তেল, আটা, চিনি, লবণ, সেমাই, দুধ, সুজি, পেয়াজ, রসুন ও সাবানসহ নানা খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। কোস্ট গার্ড পশ্চিম জোন’র (মোংলা) ষ্টাফ অফিসার (অপারেশন) লে: ইমতিয়াজ আলম বলেন, আম্পানে ক্ষতিগ্রস্থ অসহায় ও দুস্থ জেলেসহ সকল পেশাজীবি মানুষের সাহায্যার্থে এ খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। এছাড়া কোস্ট গার্ডের জাহাজ সিজিএস তামজিদ, অপরাজেয় বাংলা ও গড়াই উপকূলীয় এলাকায় উদ্ধার তৎপরতা ও চিকিৎসা সেবাসহ ত্রাণ বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। 

এদিকে টানা তিনদিন বন্ধ থাকার পর শুক্রবার সকাল থেকে মোংলা সমুদ্র বন্দরে পুরোদমে কার্যক্রম শুরু হয়েছে। বন্দর জেটি ও পশুর চ্যানেলে অবস্থানরত ১১টি বিদেশী বাণিজ্যিক জাহাজের পণ্য বোঝাই-খালাস ও পরিবহণ কাজ করে স্থানীয় শিপিং এজেন্ট ও ষ্টিভিডরস কোম্পানী।
আম্পানের আঘাতে মোংলার ৩শ কাঁচা ঘরবাড়ী পুুরোপুরি বিধ্বস্ত, সাড়ে ৯শ ঘরবাড়ী আশিংক ক্ষতিগ্রস্থ ও দেড় হাজার চিংড়ি ঘের প্লাবিত হয়েছে। এছাড়া পশুর নদীর পাড়ের বিভিন্নস্থানের ভেঁড়ী বাঁধ ভেঙ্গে ক্ষতিতে পড়েছে কয়েক হাজার বাসিন্দা। এদিকে মোংলায় ঝড়ে ক্ষতিগ্রস্থ ২৪শ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করছে উপজেলা প্রশাসন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2020 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com