banglarchokh Logo

বরগুনায় মুক্তিযুদ্ধের স্মৃতিকথা মোড়ক উন্মোচন

প্রতিনিধি
বাংলার চোখ
 বরগুনায় মুক্তিযুদ্ধের স্মৃতিকথা মোড়ক উন্মোচন

মহান মুক্তিযুদ্ধে বরগুনা জেলায় বীর মুক্তিযোদ্ধাদের মুক্তিযুদ্ধকালীন স্মৃতিচারণ নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে

বুধবার বেলা ১১ টায় বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বরগুনা ১ আসনের সংসদ সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু প্রধান অতিথি হিসেবে এই বইয়ের মোড়ক উন্মোচন করেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার মারুফ হোসেন জেলা পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন পৌর মেয়র শাহাদাত হোসেন পৌরসভার সাবেক মেয়র এডভোকেট মোঃ শাহজাহান মিয়া জেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আলহাজ্ব আব্দুর রশিদ সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল মোতালেব মৃধা মুক্তিযোদ্ধা সুখরঞ্জন শীল সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি আনোয়ার হোসেন মনোয়ার প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট সঞ্জীব দাস জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার টুকু সাংবাদিক চিত্ত রঞ্জন শীল টেলিভিশন সাংবাদিক ফোরাম সভাপতি সোহেল হাফিজ সাংবাদিক ইউনিয়ন সভাপতি মজিবুল হক প্রমূখ। অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক নূর হোসেন সজল অনুষ্ঠান পরিচালনা করেন।
জেলা প্রশাসনের অর্থায়নে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ একক প্রচেষ্টায় মুক্তিযুদ্ধকালীন বরগুনা জেলার বিভিন্ন স্থানে স্মৃতিবিজড়িত গৌরব গাঁথা স্থানগুলো চিহ্নিত করে তিনি ইতিমধ্যে বিভিন্ন জায়গায় ভাস্কর্য স্থাপন করেছেন জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মুজিব অঙ্গন মুক্তিযুদ্ধ জাদুঘর স্থাপনসহ মুক্তিযুদ্ধের চেতনায় বরগুনায় তিনি ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করেছেন। তারই ধারাবাহিকতায় বরগুনা জেলার মুক্তিযুদ্ধকালীন স্মৃতিচারণ নিয়ে এই বইটি তিনি প্রকাশ করেন। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন বইটিতে মহামান্য রাষ্ট্রপতি মাননীয় প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বিভাগীয় কমিশনার সংসদ সদস্য সহ বিশিষ্ট ব্যক্তিদের বাণী অন্তর্ভুক্ত আছে। এই বইটির মাধ্যমে আগামী প্রজন্ম বরগুনা জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারবে বলে তিনি মুক্তিযোদ্ধাদের কাছে সামান্য ঋণ পরিশোধ করতে পারায় গৌরবান্বিত বোধ করছেন বলেও জানান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com