banglarchokh Logo

বাংলার টাইগারের দাম ১০ লাখ টাকা

এম.জামান কাকা, যশোর থেকে
বাংলার চোখ
 বাংলার টাইগারের দাম ১০ লাখ টাকা

 যশোরের অভয়নগর উপজেলার সরখোলা ও ধোপাদি গ্রামের মাঝামাঝি এলাকায় অবস্থিত একটি খামার যার নাম দারুল আসাদ খামার। এখানে ৩০ মণ ওজনের ‘বাংলার টাইগার’ নামে একটি গরুর দাম চাওয়া হচ্ছে ১০ লাখ টাকা। এটিকে একনজর দেখার জন্যে প্রতিদিন দূর-দূরান্ত থেকে মানুষ ভিড় জমাচ্ছেন। মনিরামপুরের মতই পালসার বাবু’র দর্শকরা এখানেও বেজায় ভীড় করছেন।
দারুল আসাদ খামার এর উদ্যোক্তা আসাদুর রহমান জানান, সাড়ে তিন থেকে চার বছর তার খামারে পোষা এই ‘বাংলার টাইগার’ কে অতিযতেœ লালন পালন করেছেন তিনি। তার ধারণা, গরুটির ওজন ২৮ থেকে ৩০ মণ হবে। তার দাঁতের সংখ্যা দাঁড়িয়েছে ছয়টিতে। ওই খামারের সবচেয়ে বড় গরু হলো এটি। এ বছরের কুরবানি ঈদে করোনা মহামারির মধ্যেও ‘বাংলার টাইগার’ কে ১০ লাখ টাকায় বিক্রির আশাবাদ ব্যক্ত করেছেন তিনি। তিনি আরও জানান, তার এই খামারে ১ লাখ ৫০ হাজার টাকা থেকে শুরু করে নয় লাখ টাকা পর্যন্ত গরু রয়েছে আরও ১৬টি।
গরু দেখতে আসা মোশারেফ আলম বলেন, এত বড় গরু সাধারণত গরুহাটে দেখতে পাওয়া যায় না। তাই বাাংলার টাইগারের খবর শুনে তিনি গরুটিকে দেখতে এসেছেন।
ধোপাদি গ্রামের বাসিন্দা, নওয়াপাড়া গরুহাটের ইজারাদার আকতার হোসেন জানান, মহামারি করোনায় এবারের কুরবানির ঈদে গরুর বাজার মন্দা হলেও আসাদ খামার বাড়ির ‘বাংলার টাইগার’টি চড়া মূল্যে বিক্রি হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com