banglarchokh Logo

পূর্বধলায় উপজেলা শিক্ষক সমিতির মানববন্ধন

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি
বাংলার চোখ
 পূর্বধলায় উপজেলা শিক্ষক সমিতির মানববন্ধন

নেত্রকোনার পূর্বধলা জগৎমনি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষকদের প্রাণনাশের হুমকি, অসৌজন্যমুলক আচরণ ও নির্মাণ কাজে বাধা প্রদানকারীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে উপজেলা শিক্ষক সমিতি। আজ বুধবার দুপুরে উপজেলা পরিষদের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, জগৎমনি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিসহ সহশ্রাধিক মানুষ অংশ নেন।
ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তরা বলেন, আমরা মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা জানাই। কিন্তু স্থানীয় আব্দুল কাদির মুক্তিযোদ্ধা সনদের অপব্যবহার করে প্রভাব খাটিয়ে মানুষকে বিভিন্নভাবে হয়রানি করে আসছেন। বিদ্যালয়ের জায়গায় নিজের জন্য রাস্তা করতে না দেওয়ায় তিনি এখন শিক্ষকদের প্রাণনাশ ও মামলার হুমকি এবং অশালীন আচরণ করেছেন। ইতিপূর্বে তিনি জোরপূর্বক তার বাসার টয়লেটের ট্রাংকি বিদ্যালয়ের জায়গায় স্থাপন করেছেন। তাই বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষকদের অশালীন ভাষায় গালাগালি ও হুমকিদাতা মুক্তিযোদ্ধা আব্দুল কাদিরসহ তার ছেলের শাস্তির দাবি জানান বক্তারা।
মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক সমিতি পূর্বধলা উপজেলা শাখার সহসভাপতি ও আগিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরুজ্জামান, জারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সমিতির সহসভাপতি লুৎফর রহমান, জগৎমাণি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নূরে আলম সিদ্দিকী মামুন, শিক্ষক নেতা মেজবাহ উদ্দিন আহমেদ রুমী, সাংবাদিক এমদাদুল ইসলাম, সাখাওয়াত হোসেন শিমুল, কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি ইমরান সালেহীন নিবিড়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি ইমরান খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আনোয়ার হোসেন শাকিল, মাহমুদ হাসান প্রমুখ।
উল্লেখ্য, গতকাল মঙ্গলবার বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাইকেল রাখার ছাউনির মেঝে পাকা ও সীমানা প্রাচীর নির্মাণ কাজে স্থানীয় মুক্তিযোদ্ধা আব্দুল কাদির বাধা দেন। এ সময় তার লোকজন সীমানা প্রাচীর ভেঙে ফেলেন ও প্রধান শিক্ষককে বিভিন্ন প্রকার হুমকি প্রদান করেন। পরে কাদিরের ছেলে খোকন বিদ্যালয়ে প্রধান শিক্ষক সুধাংশু শেখর তালুকদারের কক্ষে ঢুকে তাকে অশালীন ভাষায় গালাগালি ও দেখে নেয়ার হুমকি দেয়। এ ঘটনায় গতকাল বিকেলে সংবাদ সম্মেলন করেন প্রধান শিক্ষক।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2020 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com