banglarchokh Logo

ফিকার দাবি অস্বীকার করল বিসিবি

স্পোর্টস ডেস্ক
বাংলার চোখ
 ফিকার দাবি অস্বীকার করল বিসিবি

আন্তর্জাতিক ক্রিকেটারদের সংগঠন ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (ফিকা) এক জরিপে জানিয়েছে, বাংলাদেশ প্রিমিয়ার লিগসহ ছয়টি ফ্র্যাঞ্চাইজি লিগে পারিশ্রমিকজনিত ঝামেলা রয়েছে। ফিকা সম্প্রতি ‘মেনস গ্লোবাল এমপ্লয়মেন্ট রিপোর্ট-২০২০’-এ তথ্য প্রকাশ করে, অন্তত ৩৪ শতাংশ খেলোয়াড় এই ঝামেলায় পড়েন।


অবশ্য ফিকা ভুল তথ্য প্রকাশ করেছে বলে দাবি করে বিসিবি। গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, ২০১৮ সালের ষষ্ঠ সংস্করণের বিপিএলে অমীমাংসিত পেমেন্টের ক্ষেত্রে কেবল চারজন রয়েছেন, যাঁদের তিনজন বিদেশি খেলোয়াড় এবং একজন কোচ, যাঁরা একটি দলের হয়ে অংশ নিয়েছিলেন।

এটি একটি বিচ্ছিন্ন ঘটনা, বিপিএল একটি বৈশ্বিক টুর্নামেন্ট, যেখানে ১৭০-এর অধিক দেশি-বিদেশি খেলোয়াড় ও কোচিং স্টাফ চুক্তিবদ্ধ হয়েছিলেন। সিলেট সিক্সার্সের খেলোয়াড় এবং ফ্র্যাঞ্চাইজির ব্যর্থতার ক্ষেত্রে খেলোয়াড়দের পুরো অর্থ দিতে বিসিবি প্রস্তুত।

২০২০ সালের জানুয়ারি থেকে এপ্রিলের মধ্যে বিসিবি খেলোয়াড় ও কোচের প্রতিনিধিদের কাছ থেকে অভিযোগ পেয়েছিল ফ্র্যাঞ্চাইজি তাদের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে এবং অর্থ দেয়নি।

বিসিবি জানায়, ফ্র্যাঞ্চাইজি চুক্তি অনুসারে চুক্তিবদ্ধ খেলোয়াড় এবং অন্য কর্মীদের পুরো পারিশ্রমিক দেওয়ার দায়িত্ব ফ্র্যাঞ্চাইজিদের।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com