banglarchokh Logo

উপকূলীয় এলাকায় বৃক্ষ রোপন কর্মসুচী শুরু

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি
বাংলার চোখ
 উপকূলীয় এলাকায় বৃক্ষ রোপন কর্মসুচী শুরু

জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলা এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় উপকূলীয় এলাকা পটুয়াখালীর কলাপাড়ায় বৃক্ষ রোপন কর্মসুচী শুরু হয়েছে।

বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের-বিকল্প জীবিকায়নের মাধ্যমে দুর্যোগ ঝুঁকিহ্রাস প্রকল্পের আওতায় উপজেলার ৬ টি ইউনিয়নের বিভিন্ন গুরুত¦পূর্ন সংযোগ সড়ক ও স্কুলের আঙ্গিনায় ৫৫০০ ফলজ ও বনজ গাছের চারা রোপন করা হবে। সোমবার দুপুরে এ বৃক্ষ রোপন কর্মসুচীর আনুষ্ঠানিক ভাবে উদ্ধোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, লতাচাপলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.আনসার মোল্লা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইউপি সদস্য মো.হারুন, ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ সংস্থার প্রকল্প ব্যাবস্থাপক সিলভেষ্টার মাইকেল মধু, প্রোগ্রাম অফিসার জেমস রাজীব বিশ্বাস প্রমুখ।
বক্তারা বলেন,বেশি করে গাছ লাগাই, দুর্যোগের ঝুঁকি কমাই। কারন গাছ আমাদের পরম বন্ধু। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ, ঝড় ঝঞ্জা থেকে জীবন বাঁচাতে গাছ সহায়ক ভুমিকা পালন করে। তাই পরিবেশকে বাঁচাতে বেশি বেশি গাছ লাগানো উচিত।
এ সময় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো.জামাল, রাখাইন সমাজ সেবক চোতেন, তুষার বাড়ৈ, উজ¦ল কুন্ডু, পায়েল দাস, নির্মল টুডুসহ ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য ও সদস্যারা উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com