banglarchokh Logo

নওগাঁয় জলমটরের পানি রাস্তায় ফেলার অভিযোগ: পথচারী ও গ্রামবাসীদের দুর্ভোগ

রিফাত হোসাইন সবুজ নওগাঁ প্রতিনিধি
বাংলার চোখ
 নওগাঁয় জলমটরের পানি রাস্তায় ফেলার অভিযোগ: পথচারী ও গ্রামবাসীদের দুর্ভোগ

নওগাঁর সদর উপজেলার শিকারপুর ইউনিয়নের চক-কালিদাশ মধ্যেপাড়ার লুৎফর আলীর বাড়িতে ব্যবহত টিউবওয়েল এর পানি দ্বারা প্রতিবেশীর বাড়ির সামনে চলাচলের রাস্তায় দিয়ে পানি প্রবাহিত করার কারনে রাস্তায় গিয়ে পানি জমাট বাঁধে এতে পথচাররী, প্রতিবেশী সহ গ্রামের জনসাধারনের চরম দুর্ভোগ এর সৃষ্টি হয়েছে।

বার বার নিষেধ করার পরও সঠিক ভাবে পানি নিষ্কাশন না করার কারনে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।


ভূক্তভোগি স্থানীয় বাসিন্দা সেকেন্দার আলী জানায়, লুৎফর আলী ও পরিবারের সদস্যদের অনেক বার অনুরোধ করার পরও তারা জোড়পূর্বক আমাদের বাড়ির সামনে চলাচলের রাস্তা দিয়ে তাদের জলমটর ও টিউবওয়েলের পানি প্রবাহিত করে যাচ্ছে এতে করে আমাদের মাটির বাড়ির দেয়ালের ক্ষতি হচ্ছে। সেই সাথে চলাচলের রাস্তায় পানি ভরাট হয়ে যাওয়ার কারনে সাধারন মানুষের চলাচলে সমস্যার সৃষ্টি হয়েছে।

প্রতিবেশী মহিবুর সরদার ও আশরাফ সরদার বলেন, অন্যায়ভাবে পানি চলাচলের রাস্তার ফেলছে যার পথচারীদের অনেক দূর্ভোগ পোহাতে হচ্ছে। মেম্বার রিংঙ্কু এসেও বার বার নিষেধ করে গেছে তবুও তারা নিষেধ বাড়নের তোয়াক্কা করছেনা।

এবিষয়ে অভিযুক্ত লুৎফর আলীর স্ত্রী খুকু মুনির সাথে কথা হলে তিনি জানান, যারা আমাদের নামে অভিযোগ করেছে তারাও আমাদের বাড়ির সামনে চলাচলের রাস্তায় পানি ছেড়েছিল যার কারনে আমাদেরও চলাফেরা করতে সমস্যা হচ্ছিল। তবে এখন আর আমরা টিউবওয়েলের পানি রাস্তায় ফেলছিনা পানি ছাড়া বন্ধ করে দিয়েছি। আগামীতে আর পানি রাস্তায় ফেলবোনা। তবে যারা অভিযোগ করেছে তারাও যেন রাস্তায় পানি না ফেলে।

স্থানীয় ইউপি মেম্বার এসডি রিংকু জানান, বিষয়টি নিয়ে আমি কয়েকবার উভয় পক্ষের সাথে বসেছিলাম যাতে রাস্তায় পানি ফেলে দুর্ভোগ এর সৃষ্টি না করে। আমি লুৎফর আলীর পরিবারকে বলেছিলাম যাতে তারা জলমটর বা টিউবওয়েলের পানি পাইপ দিয়ে নির্দিষ্ট স্থানে ফেলে। তারা কথাও দিয়েছিল কিন্তু যদি আবার পানি রাস্তায় ফেলে তবে বিষয়টি আমি অবশ্যই দেখবো।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com