banglarchokh Logo

কুম্ভমেলা চত্বরে মসজিদ, ভেঙে ফেলার দাবি বিশ্ব হিন্দু পরিষদের

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 কুম্ভমেলা চত্বরে মসজিদ, ভেঙে ফেলার দাবি বিশ্ব হিন্দু পরিষদের

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের প্রয়াগরাজ শহরে কুম্ভমেলা চত্বরে নির্মাণধীন একটি মসজিদ ভেঙে ফেলার দাবি তুলছে বিশ্ব হিন্দু পরিষদ। এই মর্মে প্রয়াগরাজ প্রশাসনের কাছে স্মারকলিপিও জমা দিয়েছে তারা। এদিকে বিষয়টি প্রকাশ্যে আসার পরেই নতুন বিতর্ক শুরু হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার প্রয়াগরাজের বিশ্ব হিন্দু পরিষদ নেতারা জেলাপ্রশাসকের কাছে ঝাঁসি এলাকার হাভেলিয়া গ্রামের একটি মসজিদ ভাঙার আবেদন জানিয়ে স্মারকলিপি জমা দেন। কুম্ভমেলা ক্ষেত্রের সমুদ্রকূপ এলাকা থাকা ওই মসজিদটি অবৈধভাবে নির্মিত হচ্ছে বলে তাদের অভিযোগ। মসজিদটি তৈরি কাজ বন্ধ করে দিয়ে সেটিকে ধ্বংস করার জন্য তারা জেলাপ্রশাসককে সাতদিন সময় দিয়েছেন। দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলন করবেন বলেও জানিয়েছেন।

এ প্রসঙ্গে বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র অশ্বিনী মিশ্র বলেন, ‘বিশ্ব হিন্দু পরিষদের কাশী পন্থের স্বেচ্ছাসেবকরা অতিরিক্ত জেলাপ্রশাসক (শহর) -এর হাতে একটি স্মারকলিপি দিয়েছেন। ওই স্মারকলিপিতে কুম্ভমেলা ক্ষেত্রে একটি অবৈধভাবে নির্মিত হতে চলা মসজিদের কাজ আটকানোর দাবি জানানো হয়েছে। এই শহরের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য কিছু অজ্ঞাত পরিচয়ের ব্যক্তি অবৈধভাবে ওই মসজিদটি তৈরি চেষ্টা করছে। কিন্তু, আমরা কোনোমতেই এই বিষয়টি মেনে নেব না। পুলিশ ও স্থানীয় প্রশাসনিক কর্মকর্তারা ওই মসজিদ তৈরির বিষয়ে সবকিছু জানা সত্ত্বেও এখনও পর্যন্ত এই ব্যাপারে কোনও পদক্ষেপ নেয়নি।’

গত বছরের নভেম্বরে অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির তৈরির নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। এরপরই কট্টর হিন্দুত্ববাদীরা স্লোগান তুলে, ‘রাম মন্দির তো ঝাঁকি হ্যায়, অভি মুথরা-কাশী বাকি হ্যায়।’ প্রয়াগরাজের এই ঘটনা তারই নিদর্শন বলে মনে করছে ওয়াকিবহাল মহল

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2020 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com