banglarchokh Logo

দ্বিতীয় ধাপে ৫৭ পৌরসভায় নির্বাচন ১৬ জানুয়ারি

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 দ্বিতীয় ধাপে ৫৭ পৌরসভায় নির্বাচন ১৬ জানুয়ারি

দ্বিতীয় ধাপে ৫৭টি পৌরসভায় আগামী ১৬ জানুয়ারি ভোটগ্রহণের প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ ধাপের তফসিল চলতি সপ্তাহে ঘোষণা করতে পারে কমিশন।

রোববার কমিশনের ৭৩তম কমিশন সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। সভায় অংশ নেয়া একাধিক কর্মকর্তা এসব তথ্য জানিয়েছেন। এর আগে প্রথম ধাপে ২৫টি পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। এ হিসাব অনুযায়ী, চার ধাপে ১৯৬টি পৌরসভা ভোট হতে যাচ্ছে।

কমিশন সভা শেষে ইসির সিনিয়র সচিব মো. আলমগীর ভোটের তারিখ সম্পর্কে বলেন, জানুয়ারির মাঝামাঝি দ্বিতীয় ও শেষ দিকে তৃতীয় ধাপ এবং ফেব্রুয়ারির মাঝামাঝি চতুর্থ ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতিটি ধাপে কমবেশি ৬০টি করে পৌরসভায় ভোট নেয়া হবে। প্রত্যেক ধাপে ৩০টি পৌরসভায় ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। বাকি পৌরসভাগুলোতে ব্যালট পেপারে ভোট হবে।

সচিব জানান, শীতকালে দিন ছোট হওয়ার বিষয়টি বিবেচনায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোন ধাপে কোন পৌরসভা নির্বাচন হবে- তা কমিশন সিদ্ধান্ত নেন। এখানে কারও তদবির বা প্রভাবের কারণে পৌরসভায় আগে বা পরে ভোট হয় না।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com