banglarchokh Logo

জামিন পেলেন বাউলশিল্পী রিতা দেওয়ান

বিনোদন ডেস্ক
বাংলার চোখ
 জামিন পেলেন বাউলশিল্পী রিতা দেওয়ান

পালাগানে বিতর্কের মধ্যে সৃষ্টিকর্তাকে নিয়ে আপত্তিকর মন্তব্য করা হয়েছে এমন অভিযোগ এনে বাউলশিল্পী রিতা দেওয়ানকে জামিন দিয়েছেন আদালত।

আজ বুধবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস্‌সামছ জগলুল হোসেন এই আদেশ দেন।

আদালতের সরকারি কৌঁসুলি নজরুল ইসলাম শামীম বিষয়টি  নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত বছরের ২ ডিসেম্বর একই আদালত আসামি রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। আজ আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পণ করার পরে বিচারক শুনানি শেষে শিল্পীর জামিন মঞ্জুর করেন।

এর আগে গত বছরের ৩১ জানুয়ারি রিতা দেওয়ানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন ঢাকা আইনজীবী সমিতির সদস্য মো. ইমরুল হাসান। এরপরে বিচারক মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন।

পিবিআই তদন্ত শেষে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮ ধারায় অভিযোগ প্রমাণিত হয়েছে মর্মে প্রতিবেদন দাখিল করে। সে প্রতিবেদন আমলে নিয়ে বিচারক গত বছরের ২ ডিসেম্বর গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার অভিযোগে বলা হয়, একটি পালাগানের আসরে প্রতিপক্ষের সঙ্গে বিতর্কের সময় রিতা দেওয়ান সৃষ্টিকর্তা প্রসঙ্গে আপত্তিকর মন্তব্য করেন। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়। এতে অনেকে রিতা দেওয়ানের শাস্তি দাবি করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com