banglarchokh Logo

জীবিকার তাগিদেই বিধিনিষেধ তুলে নেয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 জীবিকার তাগিদেই বিধিনিষেধ তুলে নেয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

মহামারী করোনা ভাইরাস সংক্রমণরোধে টানা ১৯ দিন চলা বিধিনিষেধ মানুষের জীবন ও জীবিকার তাগিদেই তুলে নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, এখন আমাদের স্বাস্থ্যবিধি, টিকা আর মাস্কেই ভরসা করতে হবে।

শনিবার বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডা. মিল্টন হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোকক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সারাদেশে টিকা কার্যক্রম বেগবান করা হচ্ছে। আপনারা মাস্ক পরবেন। সামাজিক দূরত্ব বজায় রাখবেন। জীবন-জীবিকার তাগিদে লকডাউন খুলে দেয়া হলেও মনে রাখতে হবে জীবনের মূল্য অনেক বেশি।

‘আমরা এখনো করোনার দুর্যোগে আছি’ মন্তব্য করে জাহিদ মালেক বলেন, পুরো পৃথিবী এই দুর্যোগে আক্রান্ত হয়েছে। ৪০ লাখের বেশি মানুষ মারা গেছে। আমাদের দেশে অন্য দেশের তুলনায় নিয়ন্ত্রণে আছে।

স্বাস্থ্যমন্ত্রীর বলেন, করোনার সময়ে অনেক দেশে দারিদ্র্যসীমা বাড়লেও বাংলাদেশ অনেক নিচে নেমেছে। আমাদের গড় আয়ু বৃদ্ধি পেয়েছে। শিক্ষায় দেশ এগিয়ে গেছে। ১০০টির বেশি বিশ্ববিদ্যালয় রয়েছে দেশে। আমাদের কোটি লোক বিদেশে কাজ করেন। তারা রেমিট্যান্স পাঠান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com