banglarchokh Logo

স্বেচ্ছাশ্রমে জরাজীর্ণ রাস্তা সংস্কারে এগিয়ে এলো এলাকাবাসী

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি
বাংলার চোখ
 স্বেচ্ছাশ্রমে জরাজীর্ণ রাস্তা সংস্কারে এগিয়ে এলো এলাকাবাসী

চট্টগ্রাম-নাজিরহাট রেল লাইন ঘেঁষা এক কিলোমিটার দীর্ঘ রাস্তার বিভিন্ন স্থান ভাঙাচোরা। একটু বৃষ্টি হলেই কাদা-পানিতে একাকার হয়ে যায়। ফলে এ রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে একটি বিদ্যালয়ের শত শত শিক্ষার্থীসহ প্রায় হাজারও পরিবারের সদস্যদের দুর্ভোগে পড়তে হয়। এমন দুর্ভোগ দূর করার জন্য এলাকাবাসী নিজেদের সমস্যা সমাধানে নিজেরাই নেমে পড়লেন রাস্তা সংস্কারের কাজে।
শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়নের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ১নং রেল ক্রসিং থেকে সহয্যাপাড়া পর্যন্ত রাস্তা এলাকাবাসীর উদ্যোগে স্বেচ্ছাশ্রমে এ রাস্তা সংস্কার করা হয়। প্রায় আড়াই কিলোমিটারের সড়কটি দিয়ে জোবরা পি পি স্কুল এন্ড কলেজ হয়ে চবি ২নং সড়ক হয়ে বড়–য়া পাড়া এলাকায় গিয়ে শেষ হয়েছে। ওই এলাকা থেকে সহয্যাপাড়া পর্যন্ত প্রায় এক কোয়ার্টার কিলোমিটার রাস্তা সংস্কার করেন এলাকার মানুষ।
ওই গ্রামের মধ্যপ্রাচ্য দুবাই প্রবাসী মো. আবদুল হালিম বলেন, দীর্ঘদিন ধরে রাস্তাটির বেহাল দশা। এই রাস্তা দিয়ে শিক্ষার্থীসহ সাধারণ মানুষের চলাচল দুর্বিষহ হয়ে উঠেছে। বৃষ্টির দিনে একটি রিকশা পর্যন্ত এ সড়ক দিয়ে চলাচল করতে অনিহা প্রকাশ করে। তাই এলাকার কয়েকজন প্রবাসী ও সমাজসেবক আমাকে এ কাজে সহযোগিতা করেছ। এরা হলেন প্রবাসাী মো. বাবুল, মো. ফরুক মিয়া, নুরুল আমিন, এবং সমাজ সেবক মো. হারুণ এবং মো. সেকান্দর মিয়া
এদিকে, স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করায় এমন মহৎ কর্মযজ্ঞকে এলাকার সাধারণ জনগণ সাধুবাদ জানিয়েছে। পাশাপাশি রাস্তাটি দ্রুততার সহিত পুরোপুরি সংস্কারের জন্য এলাকাবাসী জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্তাদের প্রতি অনুরোধ জানান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2021 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com