banglarchokh Logo

রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত

প্রেস ডেক্স
বাংলার চোখ
 রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত

প্রগতিশীল সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ক্লাব রংপুরের বার্ষিক সাধারণ সভা বৃহস্পতিবার সন্ধায় ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে সর্বসম্মতিক্রমে পুর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচনকালীন আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। আহবায়ক কমিটি দ্রুত নির্বাচনের মাধ্যমে নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করবে।

বৃহস্পতিবার সন্ধায় রিপোর্টার্স ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোজাফফর হোসেনের আহবানে এবং সাবেক সভাপতি মাছুদ উর-উর রহমান মিলুর সভাপতিত্বে ক্লাবের গঠনতন্ত্রের ১১ অনুচ্ছেদ এর ঘ ধারা অনুযায়ী এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় ক্লাবের গঠনতন্ত্রবিরোধী কর্মকান্ড এবং বিভিন্ন অনিয়মের অভিযোগে গঠনতন্ত্রের ১৬ অনুচ্ছেদের ‘ক’ ধারা অনুযায়ী সর্বসম্মতিক্রমে বর্তমান কমিটিকে (২০১৯-২১) বিলুপ্ত ঘোষনা করা হয়।

সাধারণ সভায় ক্লাবের গঠনতন্ত্রের ১৩ ধারা অনুযায়ী সাবেক সিনিয়র সহ-সভাপতি, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন, বিজেনস স্ট্যান্ডার্ড, সিএনআই এর রংপুর ব্যুরো প্রধান নজরুল ইসলাম রাজুকে আহবায়ক এবং দৈনিক নতুন স্বপ্নের সম্পাদক আব্দুল আজিজ চৌধুরী সাঈদকে সদস্য সচিব করে ৫ সদস্যের নির্বাচনকালীন আহবায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। সদস্যরা হলেন, ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক আখিরার সম্পাদক মাছুদ-উর রহমান মিলু, সাবেক প্রচার সম্পাদক ও এশিয়ান টিভির রংপুর বিভাগীয় প্রতিনিধি বাদশাহ ওসমানী এবং সাবেক ক্রিড়া সম্পাদক দৈনিক আমাদের প্রতিদিনের স্টাফ রিপোর্টার শরিফুল ইসলাম সুমন।

সাধারণ সভায় নতুন সদ্যদের অনুমোদন দিয়ে পুড়াতন ও নতন সদস্যদের তালিকা আহবায়ক কমিটির কাছে হস্তান্তর করা হয়। আহবায়ক কমিটি গঠনতন্ত্রের ১৪ ও ১৫ ধারা অনুযায়ী ভোটার তালিকা প্রণয়ন, নির্বাচন কমিশন গঠন এবং নির্বাচন পরিচালনা এবং দ্বায়িত্বভার হস্তান্তর করবে বলেও সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহিত হয়।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2022 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com