banglarchokh Logo

জবি শিক্ষিকার মৃত্যু:স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট চিকিত্সকদের অবহেলায় রিট

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 জবি শিক্ষিকার মৃত্যু:স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট চিকিত্সকদের অবহেলায় রিট

মা সাঈদা নাসরিন বাবলীর মৃত্যুকে অবহেলাজনিত দাবি করে ১৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করেছে শিশু সন্তান ইউজারসিফ মাহমুদ বর্ণভ।একইসঙ্গে ঘটনা তদন্তপূর্বক দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থার গ্রহণের নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।


সাঈদা নাসরিন বাবলী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।

বর্ণভের বাবা ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার রিটের বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন।তিনি বলেন, এই রিটে শিশু বর্ণভের ‘লিটিগেশন ফ্রেন্ড’ হচ্ছেন তারা মামা গোলাম হাফিজ।আর রিটের পক্ষের আইনজীবী হচ্ছেন ব্যারিস্টার অনিক আর হক। বর্ণভের বয়স পাঁচ বছর।

গত ২০ জুন সাঈদা নাসরিন বাবলী (৩৫) ডেঙ্গি জ্বরে আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হন। এরপর গত ২১ জুন থেকে তাকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।সেখানে অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় গত ৭ জুলাই তিনি মারা যান।

বাবলীর এই মৃত্যুতে স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট চিকিত্সকদের অবহেলার অভিযোগ এনে ১২ অক্টোবর হাইকোর্টে রিটটি করা হয়।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ফার্স্ট ক্লাস ফার্স্ট এবং রাষ্ট্রপতির স্বর্ণপদক প্রাপ্ত বাবলী ৩২তম বিসিএসে এডুকেশন ক্যাডারে প্রথম স্থান অর্জন করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2022 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com